নিজস্ব প্রতিবেদক

অবশেষে ৭ বছর পর রিয়াল মাদ্রিদের স্বপ্ন ভঙ্গ করে লা লিগার শিরোপা জিতল আতলেতিকো দে মাদ্রিদ। শনিবার রাতে শেষ ম্যাচে রিয়াল ভায়োদলিদকে ২-১ ব্যবধানে হারিয়ে দিল তারা।

অপর ম্যাচে, ভিলারিয়ালের বিরুদ্ধে রিয়াল মাদ্রিদ ২-১ জিতলেও ২ পয়েন্টে পিছিয়ে থাকায় লিগ খেতাব গেল আতলেতিকোর ঘরে। জিতে মওসুম শেষ করল বার্সেলোনাও।

শনিবার লা লিগার সব থেকে গুরুত্বপূর্ণ দিন ছিল। লিগ জেতার দৌড়ে ছিল মাদ্রিদের দুই ক্লাব। রিয়াল এবং আতলেতিকো, দুই ক্লাবকেই জিততে হত। আতলেতিকো ড্র করলে বা হারলে এবং রিয়াল জিতলে খেতাব যেত জিনেদিন জিদানের ঘরে। রিয়াল জিতলেও আতলেতিকোকে ছুঁতে পারেনি। ৩৮ ম্যাচে ৮৬ পয়েন্ট নিয়ে লিগ জিতল আতলেতিকো। দু’পয়েন্ট পিছনে শেষ করল রিয়াল। তৃতীয় স্থানে থাকা বার্সার পয়েন্ট ৭৯।

রিয়াল সমর্থকদের উৎসাহিত করে আতলেতিকোর বিরুদ্ধে ভায়াদলিদকে এগিয়ে দিয়েছিলেন অস্কার প্লানো। কিন্তু দু’মিনিট পরে গোল খেয়ে যায় রিয়ালও। ইয়েরেমি পিনো এগিয়ে দেন ভিয়ারিয়ালকে। বিরতির পরেই ঘুরে দাঁড়ায় আতলেতিকো। ৫৭ মিনিটে সমতা ফেরান আঙ্খেল কোরিয়া। ১০ মিনিট পরেই আতলেতিকোকে এগিয়ে দেন লুই সুয়ারেস। অন্যদিকে, ভালদেবেবাসে একসময় মনে হচ্ছিল হেরেই যাবে রিয়াল। কিন্তু করিম বেঞ্জেমা ৮৭ মিনিটে সমতা ফেরান। আগে তাঁর একটি গোল অফসাইডের কারণে বাতিল হয়। অতিরিক্ত সময়ে গোল করেন লুকা মদ্রিচ।

মেসিকে ছাড়াই এইবারের বিরুদ্ধে ১-০ ব্যবধানে জিতেছে বার্সেলোনা। লিয়ো মেসি এই ম্যাচে খেলেননি। তাঁর অনুপস্থিতিতে দলকে জেতান আঁতোয়া গ্রিজম্যান।