মাসুম বিল্লাহ,বাগেরহাট প্রতিনিধিঃ

বাগেরহাটের মোরেলগঞ্জে বে-সরকারী এক মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক (ধর্মীয়) মাওলানা আব্দুল লতিফ তালুকদার (৬২)অবসরকালীন টাকার খোঁজ নিতে গিয়ে ঢাকার একটি মসজিদে নামাজরত অবস্হায় মৃত্যুবরন করেন।

পরিবার সুত্রে জানা যায়, তিনি ০১/০১/১৯৮৬ইং তুজাম্বর আলী মাধ্যমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে যোগদান করেন,এবং ০১/০৩/২০২১ইং তারিখে অবসর গ্রহন করেন।
তার ইনডেক্স নং ২০৮৫৫৮।
অবসর আবেদন আইডি নং S-২০২১০৫১৭১৬০১৩৭,
কল্যান ট্রাস্ট এর আবেদন আইডি নং S-৩৯৭২০১৭৩৪।
তার চাকুরিকাল ছিলো ৩৫ বছর ২মাস।
পারিবারিক সুত্রে জানা যায় তিনি অবসরের টাকার খবর নিতে গত ২২ ফেব্রুয়ারী বাড়ি থেকে ঢাকা যান এবং ২৩ ফেব্রুয়ারী কল্যানট্রাস্ট ও অবসর সুবিধা বোর্ডের সচিব মহোদয়দের সাথে সাক্ষাৎ করেন।সাক্ষাৎকালীন সময় অবসর সুবিধা বোর্ডের সচিব অধ্যক্ষ শরিফ আহমদ সাদী তাকে বলেন,বর্তমানে তহবিলে পর্যাপ্ত টাকা নেই,বিষয়টি সরকারকে জানানো হয়েছে, তিনি বর্তমান পর্যন্ত অবসরপ্রাপ্ত প্রায় ৩২ হাজার শিক্ষক কর্মচারির প্রাপ্ত টাকা দেয়ার আবেদন জমা আছে।ফান্ডে টাকা আসলে যথাশীঘ্রই টাকা দেয়ার আশ্বাস দেন তিনি।
অতঃপর আব্দুল লতিফ তালুকদার চিন্তিত অবস্থায় রামপুরা মেয়ের বাসায় থেকে যান।পরবর্তীতে ১১ই মার্চ শুক্রবার দুপুরে তিনি রামপুরা মহানগর প্রজেক্ট জামে মসজিদে জুম্মার নামায আদায়রত অবস্থায় স্ট্রোক করে মৃত্যুবরন করেন।
(ইন্না-লিল্লাহ ওয়া ইন্না ইলাহি রাজিন) মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে যান।
অবসরের টাকা পেয়ে স্ব স্ত্রী হজ্জে যাবেন।আবেদনও করে ছিলেন অবসর সুবিধা বোর্ডে।
তার সেই শেষ ইচ্ছা আর পূরন হলো না।