নিজস্ব প্রতিবেদকঃ বিবিসির খবর অনুযায়ী জানা যায়, আফগানিস্তানের জালালাবাদ শহরে একটি টেলিভিশন স্টেশনের তিন নারী সাংবাদিককে গুলি করে হত্যা করার ঘটনা ঘটেছে। ধারণা করা হচ্ছে, ওই নারীরা হামলাকারীদের লক্ষ্যবস্তু ছিলেন।

এক প্রতিবেদনের তথ্যানুযায়ী জানা যায়, ওই নারীদের বয়স ১৮ থেকে ২০ বছরের মধ্যে। দুইটি পৃথক ঘটনায় ওই নারীদের হত্যা করা হয়েছে। তবে এসব হত্যাকাণ্ডের মধ্যে সমন্বয় ছিল বলে ধারণা করা হচ্ছে। এছাড়াও হামলার পর চতুর্থ আরও এক নারী গুরুতর আহত হয়েছেন।

পুলিশের ভাষ্যমতে, এই ঘটনার প্রধান হামলাকারীকে তারা গ্রেফতার করতে সক্ষম হয়েছেন এবং ওই ব্যক্তির সঙ্গে তালেবানের সম্পৃক্ততা রয়েছে বলে জানা গেছে। তবে তালেবানের পক্ষ থেকে এই হামলায় জড়িত থাকার কথা অস্বীকার করা হয়েছে।

বার্তা সংস্থার তথ্যানুযায়ী, মুরসাল ওয়াহিদি নামের এক নারী কর্মী বাড়ি ফেরার পথে বন্দুকধারীরা তাকে গুলি করে হত্যা করে। বাকি দুইজন হলেন শাহনাজ এবং সাদিয়া। তারা পৃথক হামলায় নিহত হয়েছেন। ওই নারী কর্মীরাও বাড়ি ফেরার পথেই তাদের ওপর হামলা চালানো হয়।

উল্লেখ্য যে, দীর্ঘদিন ধরেই দেশটির সাংবাদিক, সমাজকর্মী এবং রাজনৈতিক ব্যক্তিবর্গ তালেবানের হামলার শিকার হচ্ছেন। যে তিনজন নারীকে হত্যা করা হয়েছে তারা বেসরকারিভাবে পরিচালিত ইনিকাস টিভি স্টেশনের ডাবিং বিভাগে কর্মরত ছিলেন। ইনিকাস টিভির প্রধান জালমাই লাতিফি এ তথ্য নিশ্চিত করেছেন।