খোরশেদ আলম, সাভার প্রতিনিধি: ঢাকার অদূরে শিল্পাঞ্চল সাভারের আশুলিয়া এখানে শিল্প কলকারখানা তুলনামূলক বেশি থাকায় মাদক ব্যবসায়ীরা তারা যেকোন জায়গায় ঘাপটি মেরে মাদক বিক্রি করতে সুবিধা পায় পুলিশ তাদেরকে শনাক্ত করাটা কঠিন হয়ে দাঁড়ায়।

আশুলিয়ায় এক নারীসহ ৪ মাদক ব্যবসায়ীকে আটক করেছে আশুলিয়া থানা পুলিশ। এ সময় তাদের নিকট তল্লাশী চালিয়ে ২ হাজার পুড়িয়া হেরোইন ও ১ কেজি ২৫০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়।

এর আগে রোববার রাত ১০ টার দিকে আশুলিয়ার বাইপাইল এলাকার এস এ পরিবহনের সামনে থেকে তাদেরকে আটক করা হয়।

সোমবার দুপুরে আটকের বিষয়টি নিশ্চিত করেন আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) হারুন-অর- রশিদ।

আটকরা হলো- গোপালগঞ্জ জেলার কোটালীপাড়া থানার বান্দাবাড়ী গ্রামের মৃত বেলায়েত খানের ছেলে ওহিদুল ইসলাম (৩৫), দিনাজপুর জেলার ঘোড়াঘাট থানার ঘৌনকৃষ্ণ গ্রামের লাল মিয়ার ছেলে মিঠু মিয়া (৩৮), মানিকগঞ্জ জেলার দৌলতপুর থানার চরকাটারী গ্রামের সামছুল মন্ডলের ছেলে ছালিম মন্ডল (৪০) ও তার স্ত্রী আজিমন নেছা (৩৮)। তারা সকলেই আশুলিয়ার ডেন্ডাবর এলাকায় ভাড়া বাসায় থেকে মাদকব্যবসা করতো বলে জানা যায়।

এ ব্যাপারে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) হারুন-অর-রশিদ জানান, রোববার রাতে ডিউটিরত অবস্থায় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি আশুলিয়ার বাইপাইল এলাকার এস এ পরিবহনের সামনে কতিপয় মাদক ব্যবসায়ী মাদক ক্রয়-বিক্রয় করছে। পরে অভিযান চালিয়ে স্বামী-স্ত্রী সহ চার মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। এ সময় তাদের নিকট তল্লাশী চালিয়ে ২ হাজার পুড়িয়া হেরোইন ও ১ কেজি ২৫০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজার মূল্য ৪ লাখ ৩৭ হাজার টাকা।

আটকদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান থানা পুলিশের এই কর্মকর্তা।