সাভার-আশুলিয়া প্রতিনিধিঃ সাভারের আশুলিয়ায় একটি টিন সেড বাড়িতে গ্যাস লিকেজ থেকে বিস্ফরণে দুই পরিবারের ৪ জন দগ্ধ হয়েছে৷ আগুন নেভাতে গিয়ে আহত হয়েছে আরও ২ জন। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতাল ও ঢাকা মেডিকেলের বার্ণ ইউনিটে চিকিৎসা দেওয়া হচ্ছে৷

বুধবার (০২ জুন) সকাল সাড়ে ১০টার দিকে বিষয়টি নিশ্চিত করেন ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম।
এরআগে, বুধবার (০২ জুন) ভোর ৫ টার দিকে আশুলিয়ার ডেন্ডাবর এলাকার কবরস্থান রোডের হুমায়ূন কবিরের বাড়িতে এ বিস্ফরণের ঘটনা ঘটে৷

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানায়, আজ ভোর ৫ টার দিকে ডেন্ডাবর কবরস্থান রোডের হুমায়ূন কবিরের বাড়ীতে সেমি পাকা ঘরে গ্যাসের কারণে বিস্ফরণ হয়ে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে দুই পরিবারের ৪ জন দগ্ধ হয়, আগুন নেভাতে গিয়ে আরও দুইজন আহত হয়েছে। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতাল ও ঢাকা মেডিকেল বার্ন ইউনিটে পাঠানো হয়। অগ্নিকাণ্ডের ঘটনায় বাড়ির টিনের চালের একটি অংশ উড়ে যায় এবং দেয়ালে ফাটল দেখা যায়।

দগ্ধরা হলেন- মো. আউয়াল (৩৫), তার মেয়ে আফিয়া (১০), স্ত্রী রেনু বেগম (২৫) ও আফরোজা বেগম (২৬) নামের অন্য পরিবারের একজন। এ ছাড়াও আগুন নেভাতে গিয়ে হাকিম মিয়া (৪০) ও আদুরি বেগম (২৭) নামের দুইজন আহত হয়েছেন। এদের মধ্যে পাঁচজন পোশাক শ্রমিক রয়েছে বলে জানা যা। তবে তাদের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি।

এ বিষয়ে ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম বলেন, বিস্ফোরণ কিভাবে হয়েছে তা এখনো বলা যাচ্ছে না, প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে টয়েলেটের বায়ো গ্যাস ও ঘরের গ্যাস লাইনের লিকেজ থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।