খোরশেদ আলম, সাভার প্রতিনিধি: আশুলিয়ায় জাল দলিল করার সময় এক দম্পতিকে আটক করে পুলিশে সোপর্দ করেছে সাব-রেজিষ্ট্রার অফিসের কর্মকর্তারা৷  

বুধবার (১০ মার্চ) দুপুরে তাদের ঢাকান আদালতে পাঠানো হয়। 

এর আগে, মঙ্গলবার (০৯ মার্চ) দুপুরে আশুলিয়ার সাব-রেজিষ্ট্রার অফিস থেকে তাদেরকে আটক করা হয়। পরে তাদের নামে একটি মামলা দায়ে হয়।  

গ্রেফতারকৃতরা হলেনঃ নারায়নগঞ্জ জেলার সোনারগাও থানার সাদিপুর নয়াপাড়া এলাকার হোসেন আলীর ছেলে আবু সাঈদ (৩৩) ও তার স্ত্রী শামীমা (৩০)। তারা উভয়ে আশুলিয়ার  কুরগাঁও টাটিবাড়ী এলাকায় বসবাস করতো। 

আশুলিয়ার সাব-রেজিস্টার রেজাউল করিম  জানান, মঙ্গলবার দুপুরে আবু সাইদ ও শামীমা সেনওয়ালীয়া মৌজার একটি জমির দলিল করার জন্য তাদের কাছে আসে। এমন সময় দাতার নাম জানতে চাইলে তারা দলিলের নাম-ঠিকানা না বলে তার প্রকৃত নাম প্রকাশ করেন। এতে জমির দলিলের সাথে তার নামের অমিল হয়। পরে সন্দেহ হলে বিষয়টি আরও গুরুত্ব দিয়ে যাচাই-বাছাই করে বুঝা যায় জমিটি আত্মসাৎ করার উদ্দেশ্যে তাকে জমির মালিক সাজিয়ে জমির ভূয়া দলিল করতে আসছে তারা। পরে তাদেরকে আটক করে পুলিশে খবর দেওয়া হয়। পুলিশ ঘটনাস্থলে এসে তাদেরকে আটক করে থানায় নিয়ে যায়। এ সময় তাদের তৈরীকৃত সকল ভূয়া কাগজপত্র জব্দ করা হয়।     

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) সুদীপ কুমার বলেন, জাল দলিল করার সময় সাব-রেজিষ্টার তাদেরকে আটক করে পুলিশে খবর দেয়। পরে ঘটনাস্থলে গিয়ে তাদেরকে আটক করে থানায় নিয়ে আসা হয়। আটকদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আজ দুপুরে তাদের আদালতে পাঠানো হয়েছে।