সাভার প্রতিনিধি: ঢাকার অদূরে শিল্পাঞ্চল সাভারের আশুলিয়া। আশুলিয়া থানাধীন শিমুলিয়া ইউনিয়ন  গ্রামবাসীদের জন্য একটি বাজার  রয়েছে। মধ্যরাতে  শিমুলিয়া বাজারটিতে  আগুন লাগার ঘটনা ঘটেছে।

 মঙ্গলবার (৬ এপ্রিল) রাতে  আশুলিয়ার শিমুলিয়া ইউনিয়নের শিমুলিয়া বাজারে এ আগুন লাগার ঘটনা ঘছে ।ফায়ার সার্ভিসের ৪ টি ইউনিটের প্রায়  দেড় ঘন্টার  চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে বলে জানা গেছে।

ফায়ার সার্ভিস জানায়, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌছে প্রথমে ডিইপিজেড ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নেভানোর কাজ শুরু করে। পরে আগুনের তীব্রতা বেশি হওয়ায় পরে ধামরাই ফায়ার সার্ভিসের দুটি ইউনিট যুক্ত হয়।মোট ৪ টি ইউনিটের প্রায় ১ ঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

এলাকাবাসী জানায়, সাড়ে ১১ টার দিকে বাজারের একটি দোকানে বিদ্যুতের তার ছিড়ে পরে। এসময় ওই দোকানে আগুন ধরে যায়। মূহুর্তেই কয়েকটি দোকানে আগুন ছড়িয়ে পড়ে। পরে ফায়ার সার্ভিসকে খবরে দিলে ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম বলেন, বিদ্যুতের তার থেকে আগুনের সূত্রপাত বলে স্বাভাবিক ভাবে ধারণা করা হচ্ছে  । প্রায় ৮ থেকে ১০ টি দোকান পুড়ে গেছে। ধারণা করা হচ্ছে ব্যবসায়ীদের প্রায় ৮ থেকে ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হতে পারে। আগুনের সূত্রপাত সম্পর্কে তদন্ত সাপেক্ষে নিশ্চিতভাবে বলা যাবে।