এম এ মতিন, চুয়াডাঙ্গা:
চুয়াডাঙ্গা জেলার অন্যতম ঐতিহাসিক  শিক্ষা প্রতিষ্ঠান চুয়াডাঙ্গা আদর্শ উচ্চ বিদ্যালয়ের ১৯৯২ সালের এসএসসি ব্যাচের শিক্ষার্থীরা সোমবার (১১ জুলাই /২২) ঈদ পুনর্মিলন অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাই ওয়ান ও মিস্টার গ্রুপের চেয়ারম্যান এবং জাতীয়  দৈনিক গড়ব বাংলাদেশ এর সম্পাদক ও প্রকাশক,এম এ রাজ্জাক খান, এসময় পরিলক্ষিত করা যায় যে,  ৯২ সালের এসএসসি ব্যাচের সকল শিক্ষার্থীদের মিলনমেলায় সিক্ত হয়ে ওঠে আদর্শ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ।

সকাল ১০ ঘটিকার সময় কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এম এ রাজ্জাক খান এর পরিচালনায় যে সমস্ত শিক্ষক এবং শিক্ষার্থী বৃন্দ মৃত্যুবরণ করেছেন তাদের রুহুর মাগফিরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া শেষে, জেলা শহরকে সবুজায়ন করার লক্ষ্যে, বিদ্যালয় প্রাঙ্গণ থেকে বৃক্ষর রোপন কর্মসূচি শুরু করা হয়।

তাদের মুখে ধ্বনিত হয় একটি স্লোগান গ্রীন  চুয়াডাঙ্গা ক্লিন চুয়াডাঙ্গা।

চুয়াডাঙ্গা কে সবুজময়  করে তুলতে এবং চুয়াডাঙ্গা কে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে তারা এ সচেতনতা মূলক উদ্যোগটি গ্রহণ করে।

শহরবাসীর মধ্যে পরিষ্কার শহরে রূপান্তরের লক্ষ্যে একজন নাগরিকের ভূমিকা তুলে ধরার জন্য, এম এ রাজ্জাক খান ঝাড়ু হাতে চুয়াডাঙ্গার রাস্তা ঝাড়ু দিয়ে চুয়াডাঙ্গাকে পরিষ্কার রাখার স্লোগান কে মুখরিত করে।

সকাল ১১ ঘটিকার সময় আদর্শ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ থেকে গ্রীন চুয়াডাঙ্গা ক্লিন চুয়াডাঙ্গা স্লোগান নিয়ে একটি র‍্যালি বের হয়। র‍্যালিটি ৯২ সালের এসএসসি ব্যাচ এর  শিক্ষার্থীদের কে সাথে নিয়ে জন সচেতনতা সৃষ্টি করার জন্য শহরের বিভিন্ন  গুরুত্বপূর্ণ সড়ক পদক্ষিন করে।

এসময় উপস্থিত ছিলেন মিনিস্টার মাইওয়ান গ্রুপের চেয়ারম্যান ও এফবিসিসিআইয়ের ভাইস প্রেসিডেন্ট এবং জাতীয় দৈনিক গড়ব বাংলাদেশের প্রকাশক ও সম্পাদক এম এ রাজ্জাক খান, আবু জাফর উসমানী শাহিন,
আলমগীর আযম খোকা, একরামুল হক সোহেল,আজিজ মাকসুদ, ইন্জিঃ শাহ আলম, খঃ মিজানুর রহমান রুবেন, হাসিবুল হাসান শান্ত, আনোয়ার হোসেন নেভী, আশরাফুল ইসলাম, সৈয়দ গোলাম নবী মিঠু, আবুল বাশার হিরা ছানোয়ার, সাইদুর রহমান কলি, জাকির হোসেন তাজু, হাফিজ উদ্দিন হাবলু,ফজলুল করিম,
শফিকুল ইসলাম,
হাসিমুজ্জামান মুকুল, শহিদুজ্জামান শহিদ
রফিকুল ইসলাম, কামরুজ্জামান চান্দু,মশিউর রহমান মিকু,ডাঃ হাবিবুর রহমান, সাইফুল ইসলাম লাবু, সহ সর্বমোট ৯০ জন ১৯৯২ সালের এসএসসি ব্যাচের শিক্ষার্থী বৃন্দ।