মনিরুল ইসলাম, পাইকগাছা (খুলনা) প্রতিনিধিঃ পাইকগাছার প্রস্তাবিত বঙ্গমাতা ইকোপার্ক এর উন্নয়ন কাজ পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম খালিদ হোসেন সিদ্দিকী। তিনি শনিবার সকালে উপজেলার সোলাদানা ইউনিয়নের বেতবুনিয়াস্থ প্রস্তাবিত বঙ্গমাতা ইকোপার্ক এর উন্নয়ন কাজ পরিদর্শন করেন।

এ সময় তিনি উন্নয়ন কাজ দ্রুত শেষ করার জন্য নির্মাণ শ্রমিকদের তাগিদ দেন। পরে তিনি পার্কের বিভিন্ন দিক ঘুরে দেখেন এবং পার্কটি’র দৃষ্টিনন্দন করার জন্য সংশ্লিষ্টদের দিক নির্দেশনা দেন। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইমরুল কায়েস ও কানুনগো মোজাম্মেল হোসেন।

উল্লেখ্য, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিব শতবর্ষ উপলক্ষে উপজেলার সোলাদানা ইউনিয়নের বেতবুনিয়া এলাকায় ঐতিহ্যবাহী শিবসা নদীর ধারে প্রায় ১শ’ বিঘা জমির উপর মিনি সুন্দরবনের আদলে গড়ে তোলা হচ্ছে প্রস্তাবিত বঙ্গমাতা ইকোপার্ক।

পার্কের উন্নয়ন কাজ বাস্তবায়ন করছে উপজেলা প্রশাসন। এর উন্নয়ন কাজ সম্পন্ন হলে পার্কটি হবে অত্র এলাকার চিত্তবিনোদনের একমাত্র ও অন্যতম দৃষ্টিনন্দন দর্শনীয় স্থান। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানের মধ্যেই ইকোপার্কটি জনসাধারণের জন্য উন্মুক্ত করার সম্ভাবনা রয়েছে বলে ইউএনও খালিদ হোসেন জানিয়েছেন।