মোঃনাজমুল হোসেন বিজয়  বরগুনা জেলা প্রতিনিধিঃ
উইমেন এন্ড চাইল্ড স্কিল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (WCDF)  এর ২০২২ আসরে বাংলা এবং ইংরেজী সাহিত্যের আমেরিকার মূলধারার লেখক হিসাবে বিশেষ অবাদানের জন্য সাহিত্যে সম্মাননা পেলেন যুক্তরাষ্ট্র বসবাসকারী বাংলাদেশি আমেরিকান জসীম উদ্দীন। জসীম উদ্দীন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অবস্থান করায় প্রধান অথিতি মাননীয় পরিকল্পনা মন্ত্রী এম.এ মান্নান এমপি’র হাত থেকে পুরস্কার গ্রহণ করেন সুপার ডেনিম টেক্সটাইল মিল লিঃ এর পরিচালক জনাব হাবিবুর রহমান ভুইয়া ।
 ১৯ মার্চ ২০২,২ শনিবার সন্ধ্যা ৬টায় ইনস্টিউিটশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) কাকরাইল এর মুক্তিযোদ্ধা হল মিলনায়তনে স্বাধীনতা ও নারী দিবস উপলক্ষ্যে আলোচনা, গুনীজন সম্মাননা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেন উইমেন এন্ড চাইল্ড স্কিল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের চেয়ারম্যান লায়ন আনোয়ারা বেগম নিপা। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী  জনাব এম.এ মান্নান এমপি। মাননীয় পরিকল্পনা মন্ত্রী বলেন, দেশের নারী সমাজের উন্নয়ন ও ক্ষমতায়নে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নজিরবিহীন দৃষ্টান্ত স্থাপন করেছেন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অধ্যক্ষ রওশন আরা মান্নান এমপি, সভাপতি সড়ক ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি, বাংলাদেশ জাতীয় সংসদ, নাজমা আকতার এমপি, শবনম জাহান এমপি, চেমন আরা তৈয়ব, চেয়ারম্যান, জাতীয় মহিলা সংস্থা, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, বীর মুক্তিযোদ্ধা হারুন অর রশিদ সিআইপি চেয়ারম্যান, এশিয়ান গ্রুপ ও এশিয়ান টিভি, প্রফেসর ড. হামিদা খানম, অধ্যাপক, ঢাকা বিশ্ববিদ্যালয়, কাজী জেবুন্নেছা বেগম, অতিরিক্ত সচিব (বিশ্বস্বাস্থ্য), স্বাস্থ্য সেবা বিভাগ ও সান (স্কেলিং আপ নিউট্রিশন) ফোকাল পয়েন্ট, বাংলাদেশ এ.এইচ.এম. সফিকুজ্জামান অতিরিক্ত সচিব, বাণিজ্য মন্ত্রণালয়। আরো বক্তব্য রাখেন- অনুষ্ঠান উদযাপন কমিটির আহ্বায়ক এম.এম. ইকবাল আলমগীর। সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য বিশেষ সম্মাননা দেওয়া হয়।