এই আমার দেশ ডেস্ক

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৩ মেয়াদের নির্বাচনে ইলিয়াস কাঞ্চন-নিপুণের প্যানেলে থেকে লড়বেন হালের আলোচিত চিত্রনায়িকা পরীমনি।

এ প্যানেল থেকে কার্যনির্বাহী সদস্য পদে প্রার্থী হচ্ছেন পরীমনি; বুধবার বিকালে তার মনোনয়নপত্র দাখিল করা হয়েছে বলে জানান সাধারণ সম্পাদক প্রার্থী চিত্রনায়িকা নিপুণ আক্তার।

মনোনয়নপত্র জমা দেওয়ার বিষয়টি পরীমনিও নিশ্চিত করেছেন; তার অনুমতি নিয়ে মঙ্গলবার মনোনয়নপত্র তুলেছিল ইলিয়াস কাঞ্চন-নিপুণ প্যানেল।

নিপুণ জানান, মঙ্গলবার রাতে পরীমনি মনোনয়নপত্রে স্বাক্ষরের পর বুধবার তা জমা দেওয়া হয়েছে।

২৮ জানুয়ারি ভোটের মাধ্যমে আগামী দুই বছরের জন্য নেতৃত্ব নির্বাচন করবেন শিল্পীদের স্বার্থ সংরক্ষণে গঠিত চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্যরা।

সন্তানসম্ভবা পরীমনি নির্বাচনী প্রচারে না থাকলেও ভোট দিতে যাবেন এফডিসিতে।

পরীমনির প্যানেলের বিপরীতে নির্বাচন করছেন মিশা সওদাগর-জায়েদ খান প্যানেল; সবশেষ মেয়াদে ক্ষমতায় থাকা প্যানেলটির সঙ্গে পরীমনির দ্বৈরথের খবর বেশ পুরানো।

মাদকের মামলায় গ্রেপ্তারের পর শিল্পী সমিতি থেকে পরীমনির সদস্যপদ স্থগিত করেছিল মিশা-জায়েদ প্যানেল; পরে সদস্যপদ ফিরিয়ে দেওয়া হয়।

মনোয়নপত্র দাখিলের শেষ দিন আজ বুধবার মিশা-জায়েদ প্যানেলের সদস্যরাও মনোনয়নপত্র জমা দিয়েছেন।

দাখিলকৃত মনোনয়নপত্র বাছাই ও খসড়া প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ১৩ জানুয়ারি; চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ হবে ১৬ জানুয়ারি।

এবার নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন পীরজাদা হারুন। দুজন সদস্য হলেন- বি এইচ নিশান ও বজলুর রাশীদ চৌধুরী।

আপিল বোর্ডের চেয়ারম্যান করা হয়েছেন নির্মাতা সোহানুর রহমান সোহান, সদস্য করা হয়েছে নির্মাতা মোহাম্মদ হোসেন জেমী ও প্রযোজক মোহাম্মদ হোসেনকে।

নড়াইলের মেয়ে শামসুন্নাহার স্মৃতি চলচ্চিত্রে পরীমনি নাম নিয়ে ২০১৫ সালে নামার পর দ্রুতই জনপ্রিয় হয়ে ওঠেন। ইতোমধ্যে দুই ডজন চলচ্চিত্রে নায়িকার চরিত্র রূপায়ন করেছেন তিনি।

গত বছরের মাঝামাঝিতে এক ব্যবসয়ীর বিরুদ্ধে ধর্ষণচেষ্টার অভিযোগ তুলে শোর ফেলে দেন তিনি। নাসির ইউ মাহমুদ নামে ওই ব্যবসায়ীকে পরে গ্রেপ্তারও করা হয়।

এর কয়েকদিন পর র‌্যাব বাড়িতে অভিযান চালিয়ে পরীমনিকে গ্রেপ্তার করে। তার বাড়িতে মাদক পাওয়ার কথা জানিয়ে মাদক মামলাও হয় তার বিরুদ্ধে।

তুমুল আলোচনার মধ্যে সেই মামলায় এক মাস কারাগারে থেকে তিনি মুক্তি পান গত ১ সেপ্টেম্বর। মুক্তির পর দেড় মাস পর ১৭ অক্টোবর তরুণ অভিনেতা শরিফুল রাজকে বিয়ে করেন।