কয়রা(খুলনা)প্রতিনিধিঃ কয়রা উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে নানা কর্মসূচীর মধ্যে দিয়ে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধুশেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করা হয়। এ উপলক্ষে গতকাল ১৭ মার্চ সকাল সাড়ে ৮ টায় উপজেলা পরিষদ চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু (শেখ মুজিবুর রহমানের ম্যুরালে) বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। সকাল ১০ টায় উপজেলা পরিষদের হল রুমে উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাসের সভাপতিত্বে   আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এস এম শফিকুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ভাইস চেয়ারম্যান  অ্যাড: কমলেশ সানা মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা আলম, কয়রা থানার অফিসার ইনচার্জ মোঃ রবিউল হোসেন।

মাস্টার বরুন কুমার বৈরাগীর পরিচালনায় আরও বক্তব্য রাখেন উপজেলা প্রানী সম্পদ অফিসার ডাঃ মুস্তাইন বিল্যাহ, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডর আলহাজ্ব এ্যাডঃ কেরামত আলী, অধ্যক্ষ অদ্রিশ আদিত্য মন্ডল, প্রধান শিক্ষক খায়রুল আলম,  প্রমুখ। আলোচনা শেষে চিত্রাংকন, রচনা ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরুস্কার বিতরন করা হয়। অনুরূপভাবে শ্রদ্ধা ও ভালোবাসার মধ্য দিয়ে নানা আয়োজনে দিবসটি পালন করেছেন কয়রা উপজেলা ছাত্রলীগ। সকালে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটির শুরু হয় সকাল আটটায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়,  উপজেলা ছাত্রলীগ সভাপতি শরিফুল ইসলাম টিংকুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আমিনুল হক বাদল এর সঞ্চালনায় বেলা 10 টায় বঙ্গবন্ধুর আত্মজীবনী নিয়ে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম বাহারুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন  আ’লীগ নেতা অ্যাড: মোশারফ হোসেন, শ্রমিক লীগ সভাপতি মাস্টার আব্দুল হালিম, যুবলীগ নেতা ইমদাদুল হক টিটু, অ্যাড আরাফাত হোসেন, রোকনুজ্জামান কাজল। অনুষ্ঠানে উপজেলা ছাত্রলীগের সকল নেতাকর্মী উপস্থিত ছিলেন। দুপুর 2 টায় ছিন্নমূল এতিম ও পথশিশুদের মাঝে খাদ্য বিতরণ করা হয়। বেলা তিনটায় বঙ্গবন্ধুর প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়। সন্ধ্যায় বিশেষ দোয়া মাহফিল ও প্রার্থনা অনুষ্ঠিত হয়