নিজস্ব প্রতিবেদকঃ ঢাকায় নবনিযুক্ত অস্ট্রেলিয়ার হাইকমিশনার জেরেমি ব্রুয়ার জানিয়েছেন, বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস প্রতিরোধে করোনার ভ্যাকসিন (টিকা) প্রদানের ক্ষেত্রে বাংলাদেশ অস্ট্রেলিয়ার চেয়ে এগিয়ে রয়েছে।

আজ বুধবার (৩ মার্চ) গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে এ কথা বলেন ঢাকায় নবনিযুক্ত অস্ট্রেলিয়ার হাইকমিশনার জেরেমি ব্রুয়ার।

অস্ট্রেলীয় হাইকমিশনার জেরেমি ব্রুয়ারের উদ্ধৃতি দিয়ে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, করোনার ভ্যাকসিন (টিকা) দেওয়ার ক্ষেত্রে বাংলাদেশ অস্ট্রেলিয়া থেকেও এগিয়ে রয়েছে। অন্যান্য বিদেশি কূটনীতিকদের সঙ্গে নিজেও ঢাকায় করোনা টিকার প্রথম ডোজ নিয়েছেন হাইকমিশনার জেরেমি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাইকমিশনারকে বলেন, বাংলাদেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। সরকার সমাজের সর্বস্তরের জনগণ তথা স্থানীয় প্রশাসন, সশস্ত্র বাহিনী, পুলিশ, বিজিবি,আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ সবাইকে কাজে লাগিয়ে সময়োচিত পদক্ষেপের মাধ্যমে কোভিড-১৯ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সক্ষম ও সমর্থ হয়েছে।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম আরও জানান, কোভিড-১৯ নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হওয়ায় অস্ট্রেলীয় দূত বাংলাদেশের প্রশংসা করেন। বাংলাদেশের সঙ্গে অর্থনীতিসহ বিভিন্ন খাতে সহযোগিতা জোরদারে অস্ট্রেলিয়ার আগ্রহ প্রকাশ করেছেন তিনি।