জীবন কুমার মন্ডল, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধিঃ পটুয়াখালীর কলাপাড়ায় চতুর্থ শ্রেণির এক স্কুল ছাত্রীকে ধর্ষন চেষ্টার অভিযোগে দায়েরকৃত মামলায় এক স্কুল শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাতে উপজেলার ধানখালী ইউনিয়নের মধুপাড়া গ্রাম থেকে শিক্ষক মোতাহার হোসেন তালুকদারকে গ্রেফতারের পর শনিবার তাকে আদালতে প্রেরণ করা হয়।

কলাপাড়া থানার অফিসার ইনচার্জ খন্দকার মোস্তাফিজুর রহমান জানান, গত ১ মার্চ দুপুরে ধানখালী ইউনিয়নের মধুপাড়া গ্রামের ধলাই বাজারের আলম মোল্লার মুদি দোকানের মধ্যে আটকে ওই কিশোরীকে ধর্ষনের চেষ্টা চালায় মোতাহার তালুকদার। গ্রেফতার হওয়া শিক্ষক মোতাহার হোসেন তালুকদার উত্তর লালুয়া ইউসি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

কিশোরীর মা মামলায় উল্লেখ করেছেন, ঘটনার দিন ওই কিশোরীকে ঘরে রেখে বড় মেয়েকে নিয়ে সে পাশের বাড়িতে ধর্মীয় তালিম জলশায় যায়। এ সুযোগে ছোট মেয়েকে প্রলোভন দেখিয়ে বাজারে নিয়ে দোকানের মধ্যে আটকে ধর্ষনের চেষ্টা করেন মোতাহার তালুকদার। এ সময় কিশোরী কান্নাকাটি করলে তাকে ছেড়ে দেয়। কিশোরী বাসায় এসে কান্নাকাটি করলে বিষয়টি জানাজানি হয়। পরে স্থানীয় একটি চক্র ঘটনাটি ধামাচাপা দেয়ার চেষ্টা করে।

কলাপাড়া থানার অফিসার ইনচার্জ খন্দকার মোস্তাফিজুর রহমান আরো জানান, তারা খবর পেয়ে শুক্রবার কিশোরীকে উদ্ধার করে এবং রাতে মোতাহারকে গ্রেফতার করে। রাতেই এ ঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মোতাহার হোসেন তালুকদারকে প্রধান আসামী করে কিশোরীর মা মামলা দায়ের করেন। শনিবার সকালে কিশোরীর ডাক্তারী পরীক্ষার জন্য পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয় এবং মোতাহারকে আদালতে প্রেরণ করা হয়।