নিজস্ব প্রতিবেদকঃ নারীর সৌন্দর্যের একটি বড় অংশজুড়ে রয়েছে মাথার চুল। ঘন কালো লম্বা চুল রাখা নারীদের শখ। তবে এবার নিজের লম্বা চুল কেটে দান করলেন এক নারী। পাকিস্তানি বংশোদ্ভূত মার্কিন স্কোয়াশ খেলোয়াড় জাহাব কামাল খান। নিজের লম্বা চুল দান করে বিশ্ব রেকর্ড গড়েছেন। 

এই মার্কিন নারী খেলোয়াড়ের জন্য লম্বা চুল সামলে খেলাধুলা চালিয়ে যাওয়াটাও কম ঝকমারি ছিল না। অবশেষে কেটে ফেললেন সেই সাধের চুল। সেই কাটা চুলের অংশ শিশুদের একটি সংস্থায় দান করে গিনেস বিশ্ব রেকর্ডেও ঠাঁই করে নিলেন এই তরুণী। বিশ্বে এককভাবে সবচেয়ে বেশি চুল দান করার রেকর্ড এখন তার।

মাত্র ১৩ বছর বয়স থেকে চুল রাখা শুরু করেছিলেন জাহাব। এরপর আর একবারও চুল কাটাননি। দীর্ঘ ১৮ বছর পর এবার সেই চুলের অনেকটা কেটে ফেললেন তিনি। কিন্তু এর পেছনেও রয়েছে একটি মহত উদ্দেশ্য। তার এই চুল ‘চিলড্রেন উইথ হেয়ার লস’ নামের একটি সংস্থায় দান করছেন এই স্কোয়াশ খেলোয়াড়। এই সংস্থা চুল প্রয়োজন সেই সকল শিশুদের নকল চুল দান করে থাকে। প্রায় ৬ ফুট ১ ইঞ্চি চুল কেটে দান করেছেন জাহাব।

এই মহৎ উদ্যোগের কারণে গিনেস বুক অব ওয়ার্ল্ডে নাম উঠেছে তার। একবারে সবচেয়ে বেশি পরিমাণ চুল দান করার রেকর্ড গড়েছেন তিনি। এরইমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ফেসবুকে নিজের অ্যাকাউন্টে চুল দান করার ছবিটি শেয়ার করেছেন জাহাব। পাশাপাশি জানিয়েছেন, নিজের মনের কথাও। নেটিজেনরাও তার এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন।