নিজস্ব প্রতিবেদকঃ মানুষের জন্য, মানবতার জন্য, মানুষের অধিকারের জন্য স্বেচ্ছায় শ্রম দেয়ার প্রত্যয় নিয়ে প্রতিষ্ঠীত সংগঠন ফ্রেন্ডস ক্লাব। সংগঠনটি প্রতিষ্ঠাকাল থেকেই বিভিন্ন ধরনের সমাজ সেবামূলক কাজ করে আসছে। সংগঠনটি বিনামূল্যে চিকিৎসা সেবা, সুবিধাবঞ্চিত শিশুদের জন্য শিক্ষা, পোশাক ও খাবারের ব্যবস্থা, বন্যা ও দুর্যোগ কবলিতদের ত্রাণ বিতরন, পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচি, বৃক্ষরোপণ কর্মসূচি সহ নানা ধরনের সেবামূলক কর্মসূচির আয়োজন করে থাকে।
মানবতার জন্য কাজ করা ও মানুষের পাশে থাকার ধারাবাহিকতায় সংগঠনটি আসন্ন তীব্র শীতে পাশে দাড়িয়েছে অসহায় ও সুবিধাবঞ্চিত মাদ্রাসা ছাত্রদের ।আসন্ন তীব্র শীতে সুবিধাবঞ্চিত মাদ্রাসা ছাত্রদের নিয়ে সংগঠনটির ব্যতিক্রমধর্মি আয়োজন “শীতবস্ত্র উপহার”। সংগঠনটির সদস্যগণ তিতাস উপজেলার প্রত্যন্ত অঞ্চল ঘুরে ঘুরে বঞ্চিত মাদ্রাসা ছাত্রদের তালিকাবদ্ধ করে তাদের পৃথকভাবে গায়ের মাপ নেয়। পরে তাদের নিজস্ব গায়ের মাপে সংগঠনটি শীতের পোশাক বিতরণ করে। গতকাল ৮ ডিসেম্বর বাদ মাগরিব অষ্টমধাপে কালাচান্দকান্দি তালিমুল ইসলাম এতিমখানা ও হাফিজিয়া মাদরাসায় বিতরণ করে।
শীতবস্ত্র উপহার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুৃমিল্লা উত্তর জেলা আ’লীগের নব-নির্বাচিত কমিটির অন্যতম সদস্য কালাচান্দকান্দি মাদ্রাসার সভাপতি মোঃ নাছির উদ্দিন। অন্যান্যদের মধ্যে ছিলেন ফ্রেন্ডস ক্লাবের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রিয় কমিটির সভাপতি সাংবাদিক হালিম সৈকত, তিতাস উপজেলা শাখার সভাপতি মোঃ সবুজ মিয়া, সহ সাংগঠনিক সম্পাদক মোঃ সবুজ আহমেদ, কেন্দ্রীয় কমিটির সদস্য মোঃ হানিফ মিয়া, কলাকান্দি ইউনিয়ন শাখার সহ সভাপতি এমআই দিপু, মাদ্রাসার মুহতামিম মাওলানা ইয়াছিন আহম্মেদ, শিক্ষক হাফেজ মোঃ আবদুল্লাহ নোমান, হাফেজ মোঃ শাহিন আলম, বিশিষ্ট সমাজসেবক মোঃ আঃ হালিম বেপারী, মোঃ মাসুক মুন্সী, মোঃ টিপু কন্টাক্টর প্রমুখ।
প্রধান অতিথি আলহাজ্জ্ব মোঃ নাছির উদ্দিন বলেন, এতিম ছাত্রদের হাতে শীতের উপহার প্রদান করে তাদের মুখে হাসি ফোটাতে পেরেছে ফ্রেন্ডস ক্লাব। ক্লাবের নেতৃবৃন্দের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের স্বেচ্ছাশ্রম সফল হয়েছে বলে আমি মনে করি।