আব্দুল আলীম অভি, কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধিঃ
কালিয়াকৈরে ভারী বর্ষণে পৌর এলাকার বিভিন্ন স্থান জলমগ্ন হয়ে পড়েছে। শহরের অধিকাংশ সড়ক পানিতে তলিয়ে গেছে। এর ফলে দুর্ভোগে পড়েছে দিনমজুর ও ব্যবসায়ীরা। বাড়িগুলোতে পানি ঢুকে পড়ায় জনদুর্ভোগ চরমে উঠেছে। শহরের বিভিন্ন স্থান ও আবাসিক এলাকায় বাসা বাড়ির সামনে হাঁটু পানি জমে আছে।
কালিয়াকৈর পৌরসভার হরিনহাটি এলাকায় সরেজমিনে দেখা গেছে, কয়েকটি আবাসিক বাসার ভিতরে পানি প্রবেশ করেছে এমতাবস্থায় ভুক্তভোগীরা পড়েছে চরম বিপাকে। বৃষ্টির পানিতে ভিজে অনেক জিনিসপত্রের ক্ষয়ক্ষতি হয়েছে। জলাবদ্ধতার জন্য নিম্নমানের ড্রেনেজ ব্যবস্থা, নদী-খাল দখল ও প্রশাসনের উদাসীনতাকে দায়ী করছেন স্থানীয়রা। সামান্য বৃষ্টি হলেই চরম দূর্ভোগে পরে কালিয়াকৈর পৌর এলাকার বিভিন্ন স্থানের জনসাধারণ। পানি নিষ্কাশনের জন্য পর্যাপ্ত ড্রেনেজ ব্যবস্থা না থাকায় দীর্ঘদিন ধরে এই অচলাবস্থা চলছে।
হরিনহাটি এলাকার ভুক্তভোগী আরিফ হোসেন, শামসুল হক, আলমগীর হোসেনসহ অন্যান্যরা জানান ঘরের ভিতরে পানি ওঠায় আমরা খুবই ভোগান্তিতে আছি।
এ বিষয়ে কালিয়াকৈর পৌরসভার মেয়র মজিবুর রহমান বলেন, বৃষ্টি হলে পানি তো হবে, তবে আমাদের লোকজন সেখানে পানি নিষ্কাশনের জন্য সকাল থেকেই কাজ করছেন অতি তাড়াতাড়ি পানি চলে যাবে।