কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধিঃ গাজীপুরের কালীগঞ্জে কোভিড-১৯ মহামারিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা রোগীদের চিকিৎসার স্বার্থে আবুল খায়ের গ্রুপ ছোট বড় ২৫ টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করেছেন।মঙ্গলবার সকালে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কনফারেন্স রুমে আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে হাসপাতালের সংশ্লিষ্টদের হাতে অক্সিজেন সিলিন্ডার তুলে দেন।

এই সময় সংক্ষিপ্ত বক্তব্যে আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি বলেন, দেশের এই করোনাকালীন যারা সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন তাদের কথা জাতি মনে রাখবেন। এই করোনা ভাইরাস বিস্তার রোধকল্পে অক্সিজেন সিলিন্ডার দিয়ে স্বনামধন্য শিল্পপ্রতিষ্ঠান আবুল খায়ের গ্রুপ যেই মানবতার পরিচয় দিয়েছেন সেই জন্য আবুল খায়ের কোম্পানিকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। দেশের কঠিন সময়ে যারা মানুষের পাশে থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন আল্লাহপাক তাদের সহযোগিতা করবেন।

উপস্থিত নেতাকর্মী ও সংশ্লিষ্টদের উদ্দেশ্যে সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি বলেন, আমাদের সকলের উচিত যার যার অবস্থান থেকে খাদ্য ও আর্থিক সহায়তার মাধ্যমে এলাকার অসহায় গরিব মানুষদের পাশে থাকা। সবাইকে সচেতন হতে হবে। মাস্ক পড়ে চলাফেরা করতে হবে।

কেউ না খেয়ে থাকলে আমাকে ফোন দিবেন।এই মহামারিতে কেউ অসহায় গরিব মানুষের প্রতি মুখ ফিরিয়ে নিবেন না। অনেকে লজ্জায় ও আত্মসম্মানের ভয়ে হাত পাততে পারেন না, তাদের সহযোগিতা করেন। এই অভাব কষ্ট সব সময় থাকবে না। একদিন দূর হয়ে যাবে। তাই মানুষের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে।

তিনি আরও বলেন, বিশাল জনসংখ্যার দেশ আমাদের বাংলাদেশ। এতো জনসংখ্যার দেশের সবাইকে স্বাস্থ্য সুরক্ষা দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণটিকার ব্যবস্থা গ্রহণ করেছেন। আগামী ৭ আগষ্ট প্রধানমন্ত্রী গণটিকার কার্যক্রম উদ্বোধন করবেন। গ্রাম ও ইউনিয়ন পর্যায়ে স্কুল, ইউনিয়ন পরিষদ কার্যালয়, কমিউনিটি ক্লিনিক কার্যালয়ে টিকাদান প্রদান করা হবে। শতভাগ করোনা মুক্ত না হওয়া পর্যন্ত সকলের সচেতন থাকতে হবে।

এই সময় উপস্থিত ছিলেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. শিবলী সাদিক, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.মোয়াজ্জেম হোসেন পলাশ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার মো. মিনহাজ উদ্দিন মিয়া,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এইচ এম আবু বকর চৌধুরী, কালীগঞ্জ পৌর মেয়র এস এম রবীন হোসেন, কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ ওসি আনিসুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পরিমল চন্দ্র ঘোষ, আবুল খায়ের কোম্পানির ডেপুটি ম্যানেজার মুরতুজা মাহফুজ, কালীগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো কামরুল ইসলামসহ দলীয় অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।