কুষ্টিয়ায় ওএমএস’র চাল আত্মসাতের ঘটনায় কুষ্টিয়া সদর উপজেলার গোস্বামী দুর্গাপুর ইউনিয়নে চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দবির উদ্দিন বিশ্বাসসহ ৪ জনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টায় কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট দ্বিতীয় আদালতের বিচারক মো. মহসিন হাসানের আদালতে আসামিরা উপস্থিত হয়ে জামিন আবেদন করলে বিচারক তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের আদেশ দেন।

আসামিরা হলেন, গোস্বামী দুর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দবির উদ্দিন বিশ্বাস, একই ইউনিয়নের ১নং ওয়ার্ডের সদস্য মারুফুল ইসলাম, চালের ডিলার মন্টু হোসেন এবং ওই ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সরোয়ার হোসেন।

আদালত সূত্রে জানা যায়, ১৪নং গোস্বামী দুর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দবির উদ্দিন বিশ্বাস তার সহযোগীদের যোগসাজসে দীর্ঘ চার বছর ধরে গরীব দুস্থ্যদের জন্য সরকার নির্ধারিত খাদ্য সহায়তা প্রকল্পের (ওএমএস) ১০টাকা কেজি দরের সরকারি চাল উত্তোলন করে তালিকাভুক্ত দুস্থ্যদের না দিয়ে তা আত্মসাত করেন। এ নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে আদালতরে দৃষ্টিগোচর হয়।

আদালত স্বপ্রণোদিত হয়ে এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে মামলা দায়েরের জন্য কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় থানার ওসিকে নির্দেশ দেন। এ মামলা দায়েরের পর তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।