আব্দুল্লাহ বাশার, কোটচাঁদপুর প্রতিনিধি: ঝিনাইদহে কোটচাঁদপুরে প্রতিবন্ধী ও অনগ্রসর জনগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপবৃত্তির চেক বিতরণ করেন
উপজেলা প্রশাসন ও সমাজসেবা কার্যালয়ের ব্যবস্থাপনায় সোমবার সকালে। অনগ্রসর জাতিগোষ্ঠীর ৭৪ জন শিক্ষার্থী মাঝে ৫ লাখ ৬৯ হাজার ৪০০ শত ও ৫৯ জন প্রতিবন্ধী শিক্ষার্থীর মাঝে ১ লাখ ৪০ হাজার ৭০০ শত টাকা উপবৃত্তির চেক বিতরণ করা হয় । উপজেলা পরিষদ মিলনায়তনে নির্বাহী অফিসার দেলোয়ার হোসেন এর সভাপতিত্বে চেক বিতরণ অনুষ্ঠান প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সভাপতি শরিফুন্নেছা মিকি, উপজেলা ভাইস চেয়ারম্যান রিয়াজ হোসেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পিংকী খাতুন, সাফদারপুর ইউনিয়ন চেয়ারম্যান নাসির উদ্দিন, উপজেলা প্রশাসনের কর্মকর্তা কর্মচারী সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সমাজসেবা কার্যালয় সূত্রে জানান প্রতিবন্ধী ও অনগ্রসর জনগোষ্ঠীর প্রতিটি পরিবারের ছেলেমেয়েদের শিক্ষিত করে তোলা, ঝরে পড়ার হার কমানো, বাল্যবিবাহ ও যৌতুকপ্রথা বন্ধে সরকারি উদ্যোগে শিক্ষা উপবৃত্তি কার্যক্রম চালু রয়েছে। এই শিক্ষা উপবৃত্তি কার্যক্রমের আওতায় চলতি অর্থবছরে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপবৃত্তির চেক বিতরণ করা হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সমাজসেবা অফিসার জহরুল ইসলাম।