আব্দুল্লাহ বাশার, কোটচাঁদপুর প্রতিনিধি: ঝিনাইদহের কোটচাঁদপুর মডেল থানা পুলিশ পৌর এলাকার সলেমানপুর দাশ পাড়ার একটি বাড়ি থেকে ২’শ ৪৮ রাউন্ড থ্রি নট থ্রি রাইফেলের গুলি উদ্ধার করেছে। শনিবার রাতে মৃত বীর মুক্তিযোদ্ধা সামছুদ্দিনের বাড়ি থেকে অতিরিক্ত পুলিশ সুপার (কোটচাঁদপুর সার্কেল) মোহাইমিনুল ইসলামের নের্তৃত্বে এ গুলি উদ্ধার করা হয়।

থানার সেকেন্ড অফিসার এসআই আব্দুর মান্নান জানান, প্রয়াত মুক্তিযোদ্ধার ছেলে উজ্জ্বল (৪০) কিছু দিন আগে নিজেদের জমিতে চাষাবাদ করতে গিয়ে মরিচা পড়া পরিত্যাক্ত গুলি দেখতে পায়। পরে সে গুলি গুলো নিজ বাড়িতে নিয়ে রাখে। শনিবার বিষয়টি সে থানা পুলিশকে জানায়। খবর পেয়ে পুলিশ ওই রাতেই তার বাড়ি থেকে ২’শ ৪৮ রাউন্ড থ্রি নট থ্রি রাইফেলের গুলি উদ্ধার করে।

পুলিশের ধারনা মুক্তিযোদ্ধা চলাকালিন সময় মুক্তিযোদ্ধারা ওই স্থানে গুলিগুলো মজুদ করে রাখছিলেন। এখানে আরো আগ্নেয়াস্ত্র ও গোলা বারুদ থাকতে পারে এমন আশংকায় রবিবার বিকালে র‌্যাবের বোমা ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে আসেন ও অনুসন্ধান চালান। ঝিনাইদহ র‌্যাব-৬ এর কোম্পানি কমান্ডার মেজর শরিফ বলেন, এখানে মেটাল জাতীয় কিছু থাকতে পারে।

রবিবার রাত ৮ টার দিকে অনুসন্ধান কাজ স্থগিত করা হয়। সোমবার সকালে পূনরায় ওই স্থানে অনুসন্ধানের কাজ শুরু করা হবে। বর্তমানে মডেল থানা পুলিশ ওই স্থানটিকে ঘিরে রেখেছে।