ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে সবচেয়ে জনপ্রিয় তারকা ক্রিস গেইল। ওয়েস্ট ইন্ডিজের এ ব্যাটিং দানব বলেন, যখন অফ ফর্মে থাকি তখন সমর্থক, টিম ম্যানেজমেন্ট, ফ্র্যাঞ্চাইজি এমন কি মাঝে মধ্যে খেলোয়াড়রাও আমার সমালোচনা করে।

দক্ষিণ আফ্রিকার এমজানসি ক্রিকেট লিগে প্রত্যাশিত পারফর্ম করতে পারেননি ক্যারিবীয় এ বিধ্বংসী ব্যাটসম্যান। নিজেদের শেষ ম্যাচে জোযি স্টার্সের হয়ে ২৭ বলে ৬টি চার ও চার ছক্কায় ৫৪ রান করেন গেইল।

জোযি স্টার্সের এই ওপেনার রোববার খেলা শেষে বলেন, দীর্ঘদিন ধরে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলে লক্ষ্য করেছি। দুই, তিন বা চার ম্যাচে ভালো রান করতে না পারলে গেইল হয়ে যায় দলগুলোর বোঝা। তখন এ নিয়ে ফিসফাস হয়। অতীতে আপনি তাদের জন্য কী করেছেন মানুষ এটা মনে রাখে না। আমি কোনো সম্মান পাই না।

ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে ৪০০ ম্যাচ খেলে ২২টি সেঞ্চুরিতে ১৩ হাজার ১৫২ রান করা গেইল বলেন, শুধু ফ্র্যাঞ্চাইজিই না, কখনও কখনও খেলোয়াড়রাও এমন আচরণ করে। খেলোয়াড়, ম্যানেজমেন্ট, হেড অব ম্যানেজমেন্ট, বোর্ড মেম্বার কারো কাছ থেকেই সম্মান পায় না গেইল। একবার ব্যর্থ হলেই তার ক্যারিয়ার শেষ, সে সবচেয়ে খারাপ। আমি এ সব নিয়েই চলছি।