আব্দুল আলীম প্রামানিক, গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধিঃ রংপুরের গঙ্গাচড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস গতকাল বুধবার বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে পালন করা হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে সূর্যদয়ের সাথে ৩১ বার তোপধ্বনি সম্মাননা প্রদান ও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে কর্মসূচি শুরু হয়।

পরে উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব রুহুল আমিন ও উপজেলা নির্বাহী অফিসার তাসলীমা বেগমের নেতৃত্বে ভাইস চেয়ারম্যানগণ ও সরকারি কর্মকর্তাবৃন্দ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করে। এরপর বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, গঙ্গাচড়া মডেল থানা, বিএম কলেজ, পল্লী বিদ্যুৎ অফিস ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি রম্নহুল আমিন ও সাধারণ সম্পাদক আজিজুল ইসলামের নেতৃত্বে আওয়ামীলীগের নেতাকর্মীগণ এবং আওয়ামী যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীগণ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে।

শ্রদ্ধা নিবেদন শেষে উপজেলা পরিষদ চত্তরে বেলুন উড়িয়ে অতিথিবৃন্দ কেক কাটেন এবং এতিম শিশুদেরকে কেক ও মিষ্টি খাওয়ানো হয়। এছাড়া স্কাউটস ও গঙ্গাচড়া মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে দেওয়াল লিখনের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান ও ইউএনও।

অন্যদিকে উপজেলা প্রশাসন ও উপজেলা ক্রীড়ী সংস্থার উদ্যোগে এতিম শিশুদের ক্রিকেট খেলার উদ্বোধন করা হয় এবং পুরস্কার প্রদান করা হয়। এ সময় উপজেলা ভাইস চেয়ারম্যান সাজু আহম্মেদ লাল, মহিলা ভাইস চেয়ারম্যান রাবিয়া বেগম, সহকারি কমিশনার (ভূমি) শরিফুল আলম, মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আজিজুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা ওবায়দুল্লাহ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম, ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সাইয়েদুল ইসলাম মাষ্টার, অধ্যক্ষ নুরন নবী রানা, প্রধান শিক্ষক আব্দুল আখের মিঞা, সমবায় কর্মকর্তা আবতাবুজ্জামান, সমাজসেবা কর্মকর্তা মোসাদ্দেকুর রহমান, কৃষি কর্মকর্তা শরিফুল ইসলাম, পিআইও মুনিমুল হকসহ সরকারি কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।