আব্দুল আলীম প্রামাণিক, গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধিঃ রংপুরের গঙ্গাচড়ায় হয়রানিমূলক মিথ্যা ধর্ষণ মামলায় ছেলেকে জড়ানোর ঘটনায় সুষ্ঠু তদন্তের দাবিতে সংবাদ সম্মেলন করেছে উপজেলার আলমবিদিতর ইউনিয়নের উচা বাংলাপাড়া গ্রামের অভিযুক্তের মা ইলকুছ বানু। গতকাল গঙ্গাচড়া প্রেসক্লাবের সম্মেলন কড়্গে লিখিত বক্তব্যে তিনি ঘটনার প্রকৃত রহস্য উন্মোচনের জন্য সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কমনা করেন।

ষড়যন্ত্রমূলক মামলায় অভিযুক্ত এমএ পড়ুয়া ইউনুস আলীর মা সংবাদ সম্মেলনে জানান, তার পরিবারের সাথে প্রতিবেশি মৃত মহিম উদ্দিনের ছেলে আবুল হোসেনের পরিবারের জমিজমা সংক্রান্ত জের ধরে দীর্ঘদিন যাবৎ মনোমালিন্য ও কলহ চলে আসছে। এ বিষয়ে স্থানীয়ভাবে মীমাংসা করার চেষ্টা করেও কোন সুফল পায়নি ইলকুছ বানু। পরবর্তীতে প্রভাবশালী আবুল হোসেন তার নাবালিকা দশম শ্রেণি পড়ুয়া নাতনীর সাথে ইলকুছ বানুর ছেলে ইউনুস আলীর বিয়ের প্রস্তাব পাঠায়। তবে ওই মেয়ের অন্য ছেলের সাথে প্রেমের সম্পর্কে থাকায় বিয়ের প্রস্তাব ফিরিয়ে দেন তিনি। এর জের ধরে গত শুক্রবার সন্ধায় আবুল হোসেন একটা মিথ্যা সাজানো ঘটনা দেখিয়ে নিজে বাদী হয়ে নাতনীকে ধর্ষণের অভিযোগ এনে তার নিরপরাধ ছেলেকে ধর্ষণকারী সাজিয়ে শনিবার গঙ্গাচড়া মডেল থানায় মামলা করেন।

সংবাদ সম্মেলনে অভিযুক্তের মা ঘটনার প্রকৃত রহস্য উদঘাটন করে ন্যায় বিচারের দাবি জানায়। সংবাদ সম্মেলনে ছেলের মামা ও ছেলে-মেয়ের উভয়ের সম্পর্কে দাদাসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।