গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি: রংপুরের গঙ্গাচড়ায় সরকারি রাস্তার গাছ কেটে সাবার করেছেন প্রধান শিক্ষক মকদুম আলী। এঘটনায় এলাকায় বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার গজঘন্টা ইউনিয়নের ২ নং ওয়ার্ডের মানাষপাড়া হতে গজঘন্টা যাওয়া সরকারি কাচা রাস্তায় শিশু, ইউকালেক্টরসহ বিভিন্ন গাছ ছিলো। ওই গ্রামের বাসিন্দা ও শংকরদহ নতুন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মকদুম আলী রাস্তার দু’ধারে প্রায় ১০/১২ টি বিভিন্ন জাতের গাছ সম্প্রতি কেটে প্রায় ৫০ হাজার টাকায় বিক্রি করে দেন। সরেজমিনে গিলে স্থানীয় লোকজন শিক্ষক মকদুম আলী গাছ কেটে বিক্রির বিষয়টি নিশ্চিত করেন। এ ব্যাপারে প্রধান শিক্ষক মকদুম আলী বলেন, রাস্তাটি আমার জমির উপর আমার রাস্তার দুধারের জমি আমার। ১০ বছর আগে আমি বিভিন্ন জাতের গাছ রোপন করি। ওই গাছগুলোর মধ্যে ৮ টি গাছ ৫০ হাজার টাকা বিক্রি করেছি। প্রধান শিক্ষকের স্ত্রী সাংবাদিকদের ওপর ক্ষীপ্ত হয়ে বলেন, নিজের জমিতে রাস্তা সে রাস্তায় লাগাইছি এবং আমাদের লাগানো গাছ বিক্রি করেছি। তিনি পাল্টা প্রশ্ন করেন নিজের গাছ কাটতে কাউকে বলতে হয়না কি। গজঘন্টা ইউপি চেয়ারম্যান আজিজুল ইসলাম ও সংশ্লিষ্ট ওয়ার্ডের সদস্য দুলাল মিয়া জানান, আমাদেরকে না জানিয়ে তিনি গাছগুলো কেটেছেন। উপজেলা শিক্ষা অফিসার শফিকুল আলম বলেন, রাস্তার গাছগুলো ইউনিয়ন পরিষদের অধিনে, সরকারি স্কুলের হলে ব্যবস্থা গ্রহন করতাম। উপজেলা নির্বাহী অফিসার তাসলীমা বেগম বলেন, গাছ কাটার বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহন করা হবে।

রংপুর প্রেসক্লাব সভাপতি রশীদ বাবু’র মৃত্যুতে গঙ্গাচড়া সাংবাদিক সমাজের শোক
গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি
রংপুর প্রেসক্লাবের সভাপতি ও বিশিষ্ট সংগঠক সাংবাদিক রশীদ বাবু’র মৃত্যুতে গঙ্গাচড়া সাংবাদিক সমাজ গভীর শোক প্রকাশ ও মরহুমের আত্বার মাগফেরাত কামনা এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন। যারা শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন তারা হলেন গঙ্গাচড়া সাংবাদিক সমাজের সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান সাজু আহম্মেদ লাল, সম্পাদক আব্দুল আলীম প্রামানিক, সদস্য কমল কান্ত রায়, কামরুজ্জামান বাদশা, আলী আরিফ সরকার রিজু, জাকিরুল ইসলাম মন্টু, আব্দুল বারী স্বúন, বাবুল মিয়া, মিজানুর রহমান লুলু, মইনুজ্জামান মিল্টন, সুজন আহম্মেদ, আব্দুল বারী দুলাল, শ্যামল রায়, এস এম স্বপন, কামরুজ্জামান লিটন, সাজু আহম্মেদ, আব্দুল বারী বাবু, রুহুল ইসলাম রয়েল, সবুজ মিয়া প্রমুখ।
উল্লেখ্য শনিবার সকাল সোয়া পাঁচটার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে সাংবাদিক রশিদ বাবু মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৮ বছর। সাংবাদিক রশীদ বাবু রংপুর নগরীর জুম্মাপাড়া এলাকার বাসিন্দা। তিনি রংপুর প্রেসক্লাবের বর্তমান কার্যনির্বাহী পরিষদের সভাপতি ছিলেন। এছাড়াও জুম্মাপাড়া করীমিয়া নুরুল উলুম মাদ্রাসার কোষাধ্যক্ষ, নাট্য সংগঠন শিখা সংসদের প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক রোটারিয়ান ছিলেন। রশীদ বাবু বেশ কয়েকবার রংপুর প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করেন।