নিজস্ব প্রতিবেদক

রাজধানীর গুলিস্তানের কাপ্তানবাজার মোড়ে ব্রেক ফেল করা একটি বাসের চাপায় দুই পথচারী নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১০ জন।

শনিবার সকালে মেঘলা পরিবহনের বাসের চাপায় তাদের মৃত্যু হয়। খবর পেয়ে মরদেহ দুটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মর্গে পাঠিয়েছে পুলিশ।

প্রত্যক্ষদর্শী কয়েকজন জানান, অন্যান্য দিনের তুলনায় শনিবার কাপ্তানবাজার এলাকায় লোকসমাগম বেশি ছিল। ভোরে কাপ্তানবাজারের কসাইপট্টিতে আগুনে পুড়ে যাওয়া দোকানপাট দেখতে ভিড় করেছিলেন অনেকে।

নয়টার দিকে কাপ্তানবাজার মোড়ে কয়েকজন দাঁড়িয়েছিলেন। এ সময় ব্রেক ফেল করা মেঘলা পরিবহনের একটি বাস দ্রুতগতিতে এসে তাদের ওপর উঠিয়ে দেন। এতে ঘটনাস্থলেই দুইজন মারা যান। আহত হন অন্তত ১০জন।

প্রত্যক্ষদর্শীরা আরও জানান, ব্রেক ফেল করায় বাসটি ফ্লাইওভারের সিঁড়ির পাশে ঘষাঁ লাগতে লাগতে চলে আসে। বাসটির গতি দেখে দাঁড়িয়ে থাকা অনেকে দ্রুত সরে যেতে সক্ষম হলেও ১০জন বাসটির সঙ্গে ধাক্কা খান। এতে ঘটনাস্থলেই দুইজন মারা যান। আহত হন বাকিরা। স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

তাৎক্ষণিকভাবে হতাহত ব্যক্তিদের নামপরিচয় পাওয়া যায়নি। দুর্ঘটনার পর ওই সড়কটি দিয়ে যান চলাচল বন্ধ রয়েছে। পুলিশ গিয়ে যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা করছে।

দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে ওয়ারী থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) নুরুল ইসলাম জানান, দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেছে।