কাজী ওহিদ, গোপালগঞ্জ প্রতিনিধিঃ বাংলাদেশ পুলিশ বাহিনীর কোনো কর্মকর্তা বা সদস্য পেশাগত দায়িত্ব ও কর্তব্য পালন করতে গিয়ে অকালে প্রাণ হারালে —তাদের আত্মত্যাগকে চির স্মরণীয় করে রাখতে প্রতি বছরের ন্যায় ১মার্চ দেশব্যাপী “পুলিশ মেমোরিয়াল ডে” পালন করা হয়ে থাকে। 

এরই ধারাবাহিকতায় গোপালগঞ্জ জেলা পুলিশের আয়োজনে গোপালগঞ্জ জেলা পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা পিপিএম-সেবা এর সভাপতিত্বে পুলিশ লাইনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছ।

গোপালগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) নিহাদ আদনান তাইয়ানের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ ছানোয়ার হোসেন পিপিএম (বার), অতিরিক্তি পুলিশ সুপার আবদুল্লাহ আল মাসুদ, জেলা ক্রাইম ব্রাঞ্চের সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ জাহাঙ্গীর আলম সহ নিহত পুলিশ পরিবারের অন্যান্য স্বজন।

এ সময় স্বাস্থ্যবিধি মেনে গোপালগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ মোঃ মনিরুল ইসলাম, মুকসুদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আবু বক্কর, কাশিয়ানী থানার অফিসার ইনচার্জ আজিজুর রহমান, কোটালীপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ লুৎফর রহমান, টুঙ্গিপাড়া থানার অফিসার ইনচার্জ এ এফ এম নাসিম, পুলিশ পরিদর্শক (পিবিআই) মোঃ মান্নান, রিজার্ভ অফিসার-১ মোঃ মঈনুল হক, রিজার্ভ অফিসার-২ মোঃ হারুন অর রশিদ সহ জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তা ও পুলিশ সদস্য সহ নিহত পুলিশ কর্মকর্তা ও সদস্যদের স্বজনেরা উপস্থিত ছিলেন। পরে সংক্ষিপ্ত বক্তব্য শেষে গোপালগঞ্জের পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা জেলায় কর্তব্য পালন করতে গিয়ে নিহত ৬১ জন পুলিশ কর্মকর্তা ও সদস্যদের স্বজনদের মাঝে ফুল ও উপহার সামগ্রী তুলে দেন। 

এর আগে কর্তব্য পালন করতে গিয়ে আত্মোৎসর্গকারী পুলিশ কর্মকর্তা ও সদস্যদের স্মৃতিকে অম্লান রাখতে জেলা পুলিশ লাইনে নির্মিত অস্থায়ী  স্মৃতিস্তম্ভের বেদিতে জেলা পুলিশ সুপারের নেতৃত্বে সকলে পুষ্পমাল্য অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন এবং তাদের রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করেন।