সৈয়দ মিঠুন, ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি: টাঙ্গাইলের ঘাটাইলে সরকারি ও ফসলি জমি থেকে অবৈধভাবে মাটি কাটার অপরাধে ছয় মাটি ব্যবসায়ীকে তিন লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

আজ সোমবার ভোরে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ঘাটাইল উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অঞ্জন কুমার সরকার।

র‌্যাব-১২, সিপিসি-৩, টাঙ্গাইল এর ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার ও সহকারী পুলিশ সুপার মো. এরশাদুর রহমান জানান, তারা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন উপজেলার জামুরিয়া ইউনিয়েনের বিভিন্ন এলাকায় সরকারি ও ফসলি জমি থেকে অবৈধভাবে মাটি কেটে তা বিক্রি করছে মাটি ব্যবসায়ীরা। এ তথ্যের ভিত্তিতে র‌্যাবের একটি দল ওই সব এলাকায় অভিযান চালায়। এ সময় সরকারি ও ফসলি জমি হতে অবৈধভাবে মাটি কাটার সময় আলমগীর হোসেন, আলাউদ্দিন, মনিরুজ্জামান মিন্টু সোহেল রানা, আলম হোসেন ও শ্রী উজ্জল চৌধুরী নামে ছয় মাটি ব্যবসায়ীকে আটক করে। পরে ভ্রাম্যমাণ আদালতের  নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার অঞ্জন কুমার সরকার তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে সর্বমোট তিন লাখ টাকা জরিমানা করেন।

র‌্যাবের কোম্পানি কমান্ডার জানান, অবৈধভাবে সরকারি ও ফসলি জমির মাটি কাটা ও বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।