মনোয়ার বাবু, (ঘোড়াঘাট) দিনাজপুর প্রতিনিধিঃ
বিট পুলিশিং বাড়ি বাড়ি- নিরাপদ সমাজ গড়ি’  ‘আপনার পুলিশ- আপনার পাশে, তথ্য দিন সেবা নিন – এই সব স্লোগানে ঘোড়াঘাটে বিট পুলিশিং কার্যক্রমে গতিশীলতা বাড়াতে সবেচতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

২৮ ফেব্রুয়ারি(বুধবার) সকাল ১১:৩০ ঘটিকায় ২ নং পালশা ইউনিয়নের ডুগডুগি বাজার সংলগ্ন মাদ্রাসা প্রাঙ্গণে পুলিশের উদ্যোগে ওই সভার আয়োজন করা হয়।

গত কয়েক মাস ধরে  এলাকায় শুরু হয়েছে বিট পুলিশিং কার্যক্রম। প্রতিটি ইউনিয়নকে একটি বিটে ভাগ করে প্রতি বিটে একজন উপ-পরিদর্শক এবং একজন সহকারী উপ-পরিদর্শক পুলিশ কর্মকর্তা ও আরো পুলিশ সদস্যরা কাজ শুরু করেছেন।
প্রত্যন্ত গ্রামের অপরাধ নির্মূল ও জনগণের আস্থার প্রতীক হয়ে উঠতে কাজ শুরু হয়েছে প্রত্যন্ত গ্রাম পর্যায়ে। এর মাধ্যমে দ্রুত পুলিশি সেবা প্রাপ্তি নিশ্চিত হচ্ছে প্রত্যন্ত এলাকার মানুষের। বিট পুলিশিং কার্যক্রম ইতোমধ্যে সারা ফেলেছে প্রত্যন্ত অঞ্চলে। এ কার্যক্রম আরো বেগবান করার জন্য বিট পুলিশিং নিয়ে সচেতনতামূলক  সভা করছে থানা পুলিশ।
সভায় ঘোড়াঘাট থানা অফিসার ইনচার্জ আজিম উদ্দিন বলেন, মাননীয় ডিআইজি মহাদয়ের নির্দেশে সারা দেশে একযোগে  বিট পুলিশিং কার্যক্রম শুরু হয়েছে।বিট পুলিশিং মানে হচ্ছে জনগনের দোর গোড়াই সেবা পৌছে দেওয়া আর এতে আমরা ব্যপক সারা পাচ্ছি। জনগণ যাতে দ্রুত উপকার ভোগ করে এই লক্ষে আমরা বিট পুলিশিং এর মাধ্যমে কাজ করে যাচ্ছি। বিট পুলিশিং কার্যক্রমকে আরো বেগবান করার লক্ষে  তিনি সকলের সহযোগীতা কামনা করেন আর সকলের সচেতনতার জন্যই এই সভা করা হচ্ছে বলেও তিনি জানান।
সভায় আরো বক্তব্য দেন- হাকিম পুর থানা অফিসার ইনচার্জ জনাব ফেরদৌস ওয়াহিদ,ঘোড়াঘাট পল্লী বিদ্যুৎ এর ডিজিএম আঃ আলিম, ২নং পালশা ইউপির চেয়ারম্যান কবিরুল প্রধান,মুক্তি যোদ্ধা আঃ রাজ্জাক ও জগদীশ চন্দ্র রায়,জয়িতা নারী বাহা লমেয়া সরেন,হাজী মোঃ ওয়াব মোল্লা,  আঃ হামিদ সাঃসম্পাদক  ২নং পালশা ইউপি আওয়ামীলীগ,২নং পালশা ইউপির আওয়ামী যুবলীগ সভাপতি নওশের আলী,  বিট ইনচার্জ এসআই দুলু মিয়া,সহকারী বিট অফিসার এএসআই  সরোয়ার জাহান প্রমুখ।