মনোয়ার বাবু, (ঘোড়াঘাট) দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুরের ঘোড়াঘাটে  মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর এই বছরে এবার বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে উদযাপিত হচ্ছে মহান নেতার জন্মশতবার্ষিকী, একই সাথে পালিত হচ্ছে জাতীয় শিশু-কিশোর দিবস।এ উপলক্ষে বর্ণিল রং এ সাজানো হয়েছে উপজেলা ভবন,থানা, ফায়ার সার্ভিস, শহীদ মিনার সহ বিভিন্ন প্রতিষ্ঠান।

“বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুর হৃদয় হোক রঙিন।” বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবাষির্কী উপলক্ষে ২০২০-২১ সালকে মুজিববর্ষ ঘোষণা করে সরকার।সারা দেশের ন্যায় ঘোড়াঘাট উপজেলায়  উপজেলা প্রসাশন থেকে শুরু করে আওয়ামীলীগের সকল অঙ্গ সংগঠন সর্ব স্থরের মানুষ জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান এবং জাতীয় শিশু-কিশোর দিবস উপলক্ষে উপজেলার বিভিন্ন জায়গায় সাংস্কৃতিক অনুষ্ঠান সহ বিভিন্ন কর্মসূচী মধ্য দিয়ে দিবসটি পালিত হচ্ছে।

১৯২০ সালের ১৭ মার্চ মঙ্গলবার এই দিনে মা সায়েরা খাতুনের কোল আলোকিত করে আসে সেদিনের সেই শিশু আজকের অবিসংবাদিত নেতা বাংলাদেশের অবিচ্ছেদ্য অংশ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান বাঙালী জাতির মুক্তির দূত উজ্জ্বল নক্ষত্র। শুভ জন্ম দিন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান।