মনোয়ার বাবু, (ঘোড়াঘাট) দিনাজপুর প্রতিনিধিঃ ‘আপনার পুলিশ- আপনার পাশে, তথ্য দিন সেবা নিন, বিট পুলিশিং বাড়ি বাড়ি- নিরাপদ সমাজ গড়ি’ এই সব স্লোগানে ঘোড়াঘাটে বিট পুলিশিং কার্যক্রমে গতিশীলতা বাড়াতে সচেতনতা মূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

দিনাজপুরের ঘোড়াঘাটে ১৬ মার্চ (মঙ্গলবার) সকাল ১১:০০ ঘটিকায় ৩ নং সিংড়া ইউনিয়নের ইউনিয়ন পরিষদে পুলিশের উদ্যোগে ওই সভার আয়োজন করা হয়।

প্রত্যন্ত গ্রামের অপরাধ নির্মূল ও জনগণের আস্থার প্রতীক হয়ে উঠতে কাজ শুরু করেছে বিট পুলিশিং। এর মাধ্যমে দ্রুত পুলিশি সেবা প্রাপ্তি নিশ্চিত হচ্ছে প্রত্যন্ত এলাকার মানুষের। বিট পুলিশিং কার্যক্রম ইতোমধ্যে সারা ফেলেছে প্রত্যন্ত অঞ্চলে। এ কার্যক্রম আরো বেগবান করার জন্য বিট পুলিশিং নিয়ে সচেতনতামূলক সভা করছে থানা পুলিশ।

অনুষ্ঠানে শুরুতে শুভেচ্ছা বক্তব্য দেন বিট অফিসার এসআই ফারুকুজ্জামান এবং তার সহযোগী হিসাবে ছিলেন এসআই হাসেম, এএসআই সাব্বির হোসেন এবং সভাটি উপস্থাপনার দ্বায়িত্বে ছিলেন এসআই মতিয়ার রহমান। এসময় এসআই ফারুকুজ্জামান তিনি তার বক্তব্যে বিট পুলিশিং এর মাধ্যমে কিভাবে জনগন সেবা পেতে পারেন সেসমস্ত দিক তুলে ধরেন। 

সভায় ঘোড়াঘাট থানা অফিসার ইনচার্জ আজিম উদ্দিন বলেন, মাননীয় ডিআইজি মহাদয়ের নির্দেশে সারা দেশে একযোগে বিট পুলিশিং কার্যক্রম শুরু হয়েছে।বিট পুলিশিং মানে হচ্ছে জনগনের দোর গোড়াই সেবা পৌছে দেওয়া আর এতে আমরা ব্যাপক সারা পাচ্ছি। জনগণ যাতে দ্রুত উপকার ভোগ করে এই লক্ষে আমরা বিট পুলিশিং এর মাধ্যমে কাজ করে যাচ্ছি। বিট পুলিশিং কার্যক্রমকে আরো বেগবান করার লক্ষে তিনি সকলের সহযোগীতা কামনা করেন আর সকলের সচেতনতার জন্যই এই সভা করা হচ্ছে বলেও তিনি জানান।

সভায় আরো বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান আব্দুর রাফে খন্দকার সাহানশা, ৩ নং ইউপির চেয়ারম্যান আঃ মান্নান মন্ডল, হিন্দু বৌর্ধ ঐক্য পরিষদের সাঃসম্পাদক মনোরন্জন মহন্ত ভূট্ট,১ নং ওয়ার্ড মেম্বার আঃ মালেক, ৬নং ওয়ার্ড মেম্বার তোফাজ্জল হোসেন,১,২,৩ নং ওয়ার্ডের মহিলা মেম্বার নাসিমা বেগম সহ আরও অনেকে।এ সময় বক্তারা ইভটিজিং, বাল্যবিবাহ, যৌতুক, জঙ্গীবাদ,সন্ত্রাস,মাদক এর কুফল সম্বন্ধে সতঃস্ফুর্ত জনগণের সামনে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সভায় বক্তব্যে তুলে ধরেন।