জুলফিকার আলম সুমন, চাঁপাইনবাবগঞ্জ জেলা সংবাদদাতা: চাঁপাইনবাবগঞ্জের নাচোল পৌরসভা এবং শিবগঞ্জের একটি ইউনিয়নের ওয়ার্ডে ভোট গ্রহণ চলছে।

আজ রবিবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ৮ টায় নাচোলের ১০টি কেন্দ্রে একযোগে ভোট গ্রহণ শুরু হয়। প্রথমবারের মতো ইভিএম’র মাধ্যমে এই ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। অন্যদিকে শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউপির ৫নং ওয়ার্ডের উপ-নির্বচন হচ্ছে।

নাচোলের কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা গেছে, ভোটারদের উপস্থিতিও ভালো। বেলা সাড়ে ১২টা পর্যন্ত কোনো ভোট কেন্দ্র থেকেই কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

ভোটাররা বলছেন যে প্রথমবারের মত ইভিএমে ভোট গ্রহণ হলেও ভোট চলাকালীন কোনো কারিগরি সমস্যা পাওয়া যায়নি এবং দ্রুততম সময়ে তারা ভোট দিতে পেরেছেন।

জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমান জানান, ‘প্রথম দুই ঘণ্টায় ২০ শতাংশ ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে।

তিনি আরো জানান, ‘অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠ নির্বাচনে সব ধরনের প্রস্তুতি রয়েছে নির্বাচন অফিসের। সার্বিক নিরাপত্তায় মাঠে কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। আশা করছি কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠভাবে ভোট গ্রহণ সম্পন্ন হবে।

পৌরসভার নির্বাচনে মেয়র পদে চারজন প্রার্থী ভোট যুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৩৮ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ০৮ জন প্রার্থী রয়েছেন।

এ নির্বাচনে ১০জন প্রিজাইডিং অফিসার, ৪৮জন সহকারী প্রিজাইডিং অফিসার, ৯৬ জন পোলিং অফিসার, ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ১জন বিচারিক ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

র‌্যাব, বিজিবি,পুলিশ স্ট্রাইকিং ফোর্স হিসেবে ইতিমধ্যেই টহল জোরদার করেছে। নির্বাচনে মোট ভোটার- ১৫,০০৮ জন । মোট ভোট কেন্দ্র ১০টি।

অন্যদিকে, শিবগঞ্জ উপজেলার ২নং শাহাবাজপুর ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ডের সদস্য পদে (শূন্য পদে) উপ-নির্বাচন শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে। এতে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রার্থীরা হলেন- জুলফিকার আলী (টিবয়েল), ইসমাইল হক (ফুটবল), কামাল হোসেন (মুরগ), আব্দুল করিম (তালা)। এই ইউপির বারিউল ইসলাম ডাবলু নামে এক সদস্য মৃত্যুবরণ করলে আসনটি শূন্য হয়।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও উক্ত নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মাহাবুবুল কবির জানান, এই শাহাবাজপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের সদস্য বারিউল ইসলাম ডাবলু মৃত্যুবরণ করায় পদটি শূন্য হয়। ভোলামারি চাঁদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট গ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।