জুলফিকার আলম সুমন, চাঁপাইনবাবগঞ্জ জেলা সংবাদদাতা: মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউট চাঁপাইনবাবগঞ্জ আঞ্চলিক কার্য্যালয়ের আয়োজনে নবায়ন কৃত উপজেলা ভুমি ও মৃত্তিকা সম্পদ ব্যাবহার  নির্দেশিকার  উপর উপ-সহকারী কৃষি কর্মকর্তাদের ৫ দিনব্যাপী প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন।

আজ শনিবার দুপুর ১২ টায় চাঁপাইনবাবগঞ্জ জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালকের কার্য্যালয়ের হলরুমে,জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জ এর উপ পরিচালক মোঃ নজরুল ইসলামের সভাপতিত্বে প্রশিক্ষণের উদ্বোধন করেন অতিরিক্ত সচিব গবেষণা ও অনু বিভাগ বাংলাদেশ সচিবালয় কমলা রন্জন দাশ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন এ প্রশিক্ষণ কোর্সের সমন্বয়ক ও মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউট চাঁপাইনবাবগঞ্জ আঞ্চলিক কার্য্যালয়ের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. নুরুল ইসলাম, বিনা সাব সেকশন চাঁপাইনবাবগঞ্জ এর সিনিয়র বৈজ্ঞানিক কর্মকর্তা ড. ইন্জিয়ার মোঃ হাসানুজ্জামান, পাবনা জেলা মৃত্তিকা সম্পদ গবেষণা কেন্দ্রের মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা  মোঃ ফারুক হোসেন।জেলার বিভিন্ন উপজেলার উপ-সহকারী কৃষি কর্মকর্তাগণ এ প্রশিক্ষণে অংশ গ্রহণ করেন।  প্রধান অতিথি তার বক্তব্যে কৃষি পরিকল্পনায় নির্দেশিকা টি ব্যাপক ব্যাবহারের মাধ্যমে কৃষি ও কৃষকের উন্নয়নে এবং ভুমির উর্ব্বতা সংরক্ষণ খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে এলাকার কৃষকদের সহযোগিতা করতে প্রশিক্ষণে অংশ গ্রহণ কারীদের আহবান জানান।