জুলফিকার আলম সুমন, চাঁপাইনবাবগঞ্জ জেলা সংবাদদাতাঃ বঙ্গবন্ধু প্রেমিক পৌর এলাকার মসজিদ পাড়ার গোলাম মোহাম্মদ এর গৃহহীন পরিবারকে মুজিব বর্ষে বাড়ি দেওয়ার প্রতিশ্রুতিবাস্তবায়ন করলেন  সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি এম পি।

চাঁপাইনবাবগঞ্জের নতুন প্রজন্মের বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকদের কাছে অজানা কাহিনী। ৭৫ এ বঙ্গবন্ধুর স্বপরিবারে নিহত হওয়ার পর চাঁপাইনবাবগঞ্জে যখন কেউ সাহস করে কথা বলতে পারেনি, সে সময় ১৯৭৬ সালের ১৯ সেপ্টেম্বর রাতে তৎকালীন পুরাতন কোট এলাকায়( ডিসি মার্কেট)স্বাধীনতা বিরোধী মতি ও কানা হাফিজ বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি করায় প্রতিবাদ করে এবং হামলা মামলার স্বীকার হয়ে গোলাম মোহাম্মদকে হত্যা মামলার আসামি করেতৎকালীন বিএনপি নেতাদের চাপে রিমান্ডে অমানুষিক নির্যাতন করা হয় গোলাম মোহাম্মদের উপর।

দীর্ঘ ১৬ বছর কারাভোগের পর জেল থেকে বেরিয়ে মৃত্যুবরন করেন, স্বামীর শোকে স্ট্রোক করে মানুষিক ভারসাম্য হারিয়ে ফেলেন স্ত্রী। গৃহহীন হয়ে ছেলে মেয়ে নিয়ে করুন অবস্থায় দিনযাপন করছে পরিবারটি।আজ মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মরহুম ডাঃ আ আ ম মেসবাহুল হক (বাচ্চু ডাঃ) এর সুযোগ্য কন্যা জাতীয় সংসদে সংরক্ষিত মহিলা আসনের মাননীয় সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি এম পি তার পরিবারের কাছে গিয়ে মুজিব বর্ষে অতি শীঘ্রই ঘর নির্মানের ব্যাবস্থা করে দেওয়ার প্রতিশ্রুতি বাস্তবায়ন করেন।

স্বাধীনতার এ মাসে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক গোলাম মোহাম্মদের পরিবারের জন্য কিছু করতে পেরে মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে নিজেকে ধন্য মনে করি বলে জানান এমপি জেসী।এ সময় সেখানে উপস্থিত ছিলেন জেলা ছাত্র লীগের সাবেক সভাপতি ও জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আব্দুল হাই, সাবেক যুবলীগ নেতা ও সাবেক পৌর কাউন্সিলর সাখাওয়াত হোসেন সহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ নেতা কর্মী বৃন্দ।