বেল্লাল হোসেন নাঈম, স্টাফ রিপোর্টারঃ কুমিল্লার কোতয়ালী থানায় পূজা মন্ডবে পৃথিবীর সর্বশ্রেষ্ঠ কিতাব পবিত্র কোরআনের অবমাননার ঘটনাকে কেন্দ্র করে সারাদেশে ধর্মপ্রাণ মুসলমানদের মাঝে ক্ষোভ বাড়তে থাকে। তার প্রতিবাদে নোয়াখালীর চাটখিলে তৌহিদী জনতা আছরের নামাযের পর পবিত্র কোরআনের অবমাননার প্রতিবাদ জানিয়ে চাটখিল বাজার বিক্ষোভ মিছিল করেন।

বুধবার (১৩ অক্টোবর) বিকালে বিক্ষোভ মিছিলটি চাটখিল কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণ থেকে শুরু হয়ে উপজেলা ভূমি অফিসের সামনে গিয়ে শেষ হয়।

অপরদিকে, উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের তৌহিদী জনতা পাল্লা বাজারে বাদ মাগরিব বিক্ষোভ মিছিল করেছে। পাল্লা বাজার কেন্দ্রীয় জামে মসজিদের সামনে থেকে মিছিল নিয়ে বাজারের বিভিন্ন গলি প্রদক্ষিণ করে মসজিদের সামনে এসে শেষ হয়।

বিক্ষোভ মিছিলে উপস্থিত ধর্মপ্রাণ মুসল্লিরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এর সাথে জড়িতদের অতি দ্রুত শাস্তির আওতায় আনার জন্য রাষ্ট্রের কাছে আহ্বান জানান। বক্তাগণ বলেন দুনিয়ার সর্বশ্রেষ্ঠ কিতাব পবিত্র আল-কোরআন। এ কিতাবে আছে মানবজাতির মুক্তি। ৯০ শতাংশ মুসলমানদের বাংলাদেশে ধর্মীয় সংস্কৃতি নষ্টের জন্য এই ঘৃণ্য কাজ করা হয়েছে।