মোঃ উজ্জ্বল রানা জেলা প্রতিনিধি চুয়াডাঙ্গা
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী মহীয়সী নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মদিন উপলক্ষে আর্থিক অনুদান ও সেলাই মেশিন বিতরণ করেছে চুয়াডাঙ্গা জেলা প্রশাসন।
মহীয়সী বঙ্গমাতা চেতনা, অদম্য বাংলাদেশের প্রেরণা এই প্রতিপাদ্যকে সামনে রেখে গতকাল সোমবার (৮ আগস্ট) সকাল সাড়ে ৯ ঘটিকার সময় জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভায় আর্থিক অনুদান ও সেলাই মেশিন বিতরণ করা হয়।
এসময় চুয়াডাঙ্গা জেলার দরিদ্র অসহায় নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ এবং পাশাপাশি দরিদ্র অসহায় নারীদের মাঝে আর্থিক সহায়তা দেন ‍অনুষ্ঠানের প্রধান অতিথি মোঃ  আলী আজগার টগর   চুয়াডাঙ্গা ২ আসনের জাতীয় সংসদ সদস্য।
অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন— অতিরিক্ত পুলিশ সুপার আবু তারেক,চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ পরিচালক ও প্রশিক্ষণের মাকসুরা জান্নাতসহ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি এবং সহযোগিতা প্রাপ্ত নারীরা উপস্থিত ছিলেন।
এছাড়াও উপস্থিত ছিলেন জনাব সাজিয়া আফরীন, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) চুয়াডাঙ্গা, বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, জনাব আরাফাত রহমান, চুয়াডাঙ্গা প্লেস  ক্লাবের সভাপতি সর্দার আল-আমিনসহ সরকারি বিভিন্ন দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান বলেন, বেগম ফজিলাতুননেছা মুজিব একজন মহিয়ষী নারী ছিলেন। বঙ্গবন্ধুর স্বহধর্মীনি হিসেবে সাংসারিক দায়ীত্ব পালন করেও বিভিন্ন আন্দোলন সংগ্রামে বঙ্গবন্ধুকে সাহস জুগিয়েছে এবং বঙ্গবন্ধুর কারাভোগ কালীন দীর্ঘ সময় দলী রাজনীতি স্বচল রেখেছেন।
উল্লেখ্য, বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবু ১৯৩০ সালের এই দিনে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। আজ তাঁর ৯২ তম জন্মদিন।