নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি চুয়াডাঙ্গা ইউনিটের উদ্যোগে মহামারী করোনা ভাইরাসে বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার, অ্যাম্বুলেন্স সেবা ও ভ্যাক্সিনেশন কার্যক্রমে অংশ গ্রহণের পর এবার বিনামূল্যে ১৬ হাজার ৮০০ মাস্ক বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। গতকাল রোববার বেলা ১১টায় চুয়াডাঙ্গা প্রেসক্লাব মিলনায়তনে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক , সাবেক পৌর মেয়র ও রেডক্রিসেন্ট ইউনিটের কার্যনির্বাহী সদস্য রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন ।
এসময় চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি সরদার আল আমিনের হাতে ১ হাজার পিস উন্নতমানের সার্জিক্যাল মাস্ক তুলে দেন রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন। অনুষ্ঠানে রেডক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারী শহিদুল ইসলাম শাহান, কার্যনির্বাহী সদস্য রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন এবং অ্যাড. রফিকুল ইসলামের পক্ষ থেকে এ মাস্ক প্রদান করা হয়। এসময় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক বিপুল আশরাফ, প্রেসক্লাবের কোষাধ্যক্ষ আতিয়ার রহমান, রেডক্রিসেন্ট ইউনিট অফিসার গৌর চন্দ্র বিশ্বাস, যুব প্রধান জাহাঙ্গীর আলম ও যুব সদস্য মুশফিকা শাহনাজ প্রজ্ঞা উপস্থিত ছিলেন।
মাস্ক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন বলেন, মহামারী করোনা ভাইরাসে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি চুয়াডাঙ্গা ইউনিট অসহায় মানুষের চিকিৎসা সেবার জন্য আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে। ইতিমধ্যে করোনা রোগীদের জন্য বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার ও অ্যাম্বুলেন্স সেবা কার্যক্রম চালু করা হয়েছে। সদর হাসপাতালসহ উপজেলা পর্যায়ে ভ্যাক্সিনেশন কার্যক্রমে যুব রেডক্রিসেন্টের সদস্যরা অংশগ্রহন করছে। এবার করোনা থেকে রক্ষা পেতে রেডক্রিসেন্ট সদর দপ্তর থেকে প্রাপ্ত উন্নত মানের মাস্ক বিনামূল্যে বিতরণ করা হচ্ছে। সকলে অনুরোধ করবো স্বাস্থ্যবিধি ও লকডাউন মেনে চলতে। স্বাস্থ্যবিধি মেনে চললে করোনা প্রতিরোধ করা অনেকটাই সহজ হবে। সাংবাদিক ও তাদের পরিবারের সদস্যদের করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে এ মাস্ক উপকারে আসবে বলে মনে করি।
এসময় চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি সরদার আল আমিন বলেন, গণমাধ্যমকর্মী ও তাদের পরিবারের সদস্যদের সুরক্ষার জন্য রেডক্রিসেন্ট ইউনিট যে উদ্যোগ গ্রহন করেছে এজন্য তাদের প্রতি ধন্যবাদ জানাচ্ছি ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। পাশাপাশি করোনা ভাইরাস প্রতিরোধে সহযোগীতার জন্য সমাজের বিত্তবান ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এগিয়ে আসার আহবান জানাচ্ছি।

প্রসঙ্গত : ডেনিস রেডক্রস থেকে প্রাপ্ত হয়ে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি সদর দপ্তর থেকে চুয়াডাঙ্গা রেডক্রিসেন্ট ইউনিটকে ১৬ হাজার ৮০০ পিস উন্নত মানের সার্জিক্যাল মাস্ক প্রদান করে। চুয়াডাঙ্গা জেলা পরিষদের চেয়ারম্যান ও রেডক্রিসেন্ট ইউনিট চেয়ারম্যান সামসুল আবেদীনের নির্দেশক্রমে মাস্কগুলো বিতরণের উদ্যোগ গ্রহন করা হয়েছে।