সৈয়দ মিঠুন, ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি: টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার করিমপুর গ্রামের জমি নিয়ে বিরোধিতার জেরে বসতবাড়িতে শনিবার ২০ মার্চ সন্ধ্যাবেলায় অগ্নি সংযোগের ঘটনা ঘটেছে।

সরোজমিনে গিয়ে দেখা যায়, বসতবাড়ির একটি টিনের কাঁচা ঘরের ভেতর আগুন জ্বলছে, আগুনে পুড়ছে আসবাবপত্র। আগুন নিভানোর সহযোগিতার জন্য খুব একটা মানুষকে এগিয়ে আসতে দেখা যায়নি। অধিকাংশ মানুষ তামাশা দেখছেন।

স্থানীয়রা জানান, আব্দুস সাত্তার ও মোজাম্মেলের মধ্যে জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। শত্রæতার বশবর্তী হয়ে ঘরে আগ্নি সংযোগ করা হয়েছে।

আব্দুস সাত্তার বলেন, এই জমিটি আমার পৈতৃক সম্পত্তি। মোজাম্মেল গং আমাদের জমির লোভ সামলাতে পারে না। আমাদের সাথে শত্রæতা করে বাড়ি-ঘরে আগুন ধরিয়ে দিয়েছেন। আমরা এর বিচার চাই।

মোজাম্মেল হোসেনের ছেলে রুবেল বলেন, আমরা দুই পক্ষই মীমাংসা হতে চাই।

ঘাটাইল সদর ইউপি সদস্য আতিকুর রহমান সুমন জানান, আমি পাশেই রাস্তার মোড়ে তোফাজ্জলের দোকানে বসে চা খাচ্ছিলাম, হাউমাউ শব্দ শুনে আগুনের ধোঁয়া দেখে আমরা অনেকেই এগিয়ে যাই। ঘটনাস্থলে এসে শুনি ৪/৫জন পুরুষ-মহিলা আগুন ধরিয়ে দিয়েছে। যারা আগুন ধরিয়ে দিয়েছে তাদেরকে হাতেনাতে পাবলিক ধরে ফেলেছিল এবং তাদেরকে মারতে চেয়েছিল আমি মারতে দেইনি।

ঘাটাইল থানার এসআই সুজন কুমার পাল বলেন, আগে মোজাম্মেল বাদী হয়ে টাঙ্গাইল কোর্টে একটি মামলা দায়ের করেছেন। গতকাল অগ্নিসংযোগের ঘটনায় সাত্তার থানায় একটি অভিযোগ দায়ের করেছেন সে অভিযোগ পেয়ে আমরা তদন্ত করেছি।