এসএম আনিছুর রহমান খোকা, ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহে করোনা রোগীদের জন্য বিনামূল্যে অক্সিজেন সরবারাহের উদ্যোগ নিয়েছে দুটি সামাজিক সংগঠন ও ঝিনাইদহ পৌরসভা। মঙ্গলবার সকালে নবগঙ্গা রক্ষা পরিষদ,ঝিনুকদহ ভাষা পরিষদ ও ঝিনাইদহ পৌরসভা এক সংবাদ সম্মেলনে তাদের কার্যক্রম সম্পর্কে অবহিত করেন।

মঙ্গলবার সকাল ১১ টায় ঝিনাইদহ প্রেসক্লাবের ঐ সংবাদ সম্মেলনে ঝিনাইদহ পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম নবগঙ্গা রক্ষা পরিষদ ও ঝিনুকদহ ভাষা পরিষদের মুখপাত্ররা উপস্থিত থেকে তাদের স্বেচ্ছাসেবি এই কর্মকাণ্ড সম্পর্কে সাংবাদিকদের সাথে মুক্ত আলোচনা করেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন,উপস্থিত ছিলেন নবগঙ্গা রক্ষা পরিষদ’র প্রধান উপদেষ্টা  মাসুদ আহমেদ সন্জু, ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক নেতা এম রায়হান ও সাধারণ সম্পাদক মাহমুদ হাসান টিপু, নবগঙ্গা রক্ষা পরিষদের আহবায়ক কেএম সাইফুজ্জামান শিমুল ও ঝিনুকদহ ভাষা পরিষদের সভাপতি গাউস গোর্কী সহ দুটি সংগঠনের নেতৃবৃন্দরা।

এছাড়াও সংগঠন দুটির গুরুত্বপূর্ণ নেতৃবৃন্দসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্ষ মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

করোনা আক্রান্ত রোগীর অক্সিজেন স্যাচুরেশন লেবেল ৮৫ তে নেমে গেলে স্বেচ্ছাসেবিদের হটলাইনে যোগাযোগ করলে বাড়িতে অক্সিজেন পৌছে দেবে অক্সিজেন সিলিন্ডার। এই ক্ষেত্রে করোনা পরীক্ষার সনদ থাকতে হবে। স্বেচ্ছাসেবি সংগঠনের নিকট থেকে ফর্ম সংগ্রহ করে জাতীয় পরিচয় পত্রের কপি সহ একজন ডাক্তার,জনপ্রতিনিধি বা গণ্যমান্য ব্যক্তির সুপারিশ করেই যেকোন দরিদ্র করোনা রোগী ফ্রি অক্সিজেন পাবেন।

ঝিনাইদহ পৌর এলাকার যে কোন করোনা রোগীই এই সংগঠনের কাছ থেকে ফ্রি সেবা পাবেন। তবে আর্থিকভাবে স্বচ্ছল ব্যক্তিরা রিফিল চার্জ দিবেন এবং দরিদ্র রোগীরা সব সময় ফ্রি সেবা পাবেন।

ঝিনাইদহের জেলা প্রশাসক,সিভিল সার্জন ও পৌর মেয়র সাইদুল করিম মিন্টু সার্বিক বিষয়ে তত্বাবধায়ন করবেন বলে জানিয়েছে স্বেচ্ছাসেবিরা।

স্বেচ্ছাসেবিরা তাদের সাথে যোগাযোগের জন্য হটলাইন ০১৭১২ ৬০০৪৭১ (গাউস গোর্কি)ও ০১৭১২৬১৭৯৮৮  (শিমুল ) চালু করেছে।

সার্বিক কাজে সহযোগীতা করবে ঝিনাইদহ পৌরসভা।