নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাস (কোভিড -১৯) প্রতিরোধকল্পে করোনার ভ্যাকসিন (টিকা) গ্রহণের পরেও স্বাস্থ্য সুরক্ষার নির্দেশিকাগুলো কঠোরভাবে বজায় রাখার জন্য দেশবাসীকে আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চট্টগ্রামে বাংলাদেশ মেরিন একাডেমির (বিএমএ) ৫৫ তম ব্যাচের ক্যাডেটদের মুজিববর্ষ স্নাতক গ্র‍্যাজুয়েশন প্যারেডের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানিয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, করোনার টিকা নেওয়ার পরে সমস্ত সমস্যার অবসান হবে বলে কখনোই ভাববেন না। নিজেদেরকে সুরক্ষিত রাখতে সর্বদাই মাস্ক পরিধান করতে হবে এবং স্বাস্থ্য সংক্রান্ত সমস্ত নির্দেশিকাগুলো অনুসরণ করতে হবে। সকলেই নিয়মকানুনগুলো অনুসরণ করবেন বলে আমি আশাবাদী।

তিনি আরও বলেন, সরকার করোনার টিকাদান কর্মসূচি বাস্তবায়ন করছে। এক্ষেত্রে সবার মাস্ক ব্যবহার ও হাত পরিষ্কার রাখাসহ স্বাস্থ্য সুরক্ষা নির্দেশিকাগুলো অনুসরণ করা উচিত। কেননা এগুলো অপরিহার্য।

সরকারপ্রধান বলেন, তাঁর সরকার বাংলাদেশের মানুষের জন্য সব ধরণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে এবং সে লক্ষ্যে যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছে।

উল্লেখ্য যে, স্নাতক ক্যাডেটদের প্রতি ইঙ্গিত করে প্রধানমন্ত্রী তাদের নতুন পেশাদার জীবনে অত্যন্ত সততা, আন্তরিকতা ও দক্ষতার সাথে দায়িত্ব পালনের মাধ্যমে দেশ-বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি আলোকিত করার আহ্বানও জানিয়েছেন।