এ এফ এম ওবায়দুর রহমান

নিজস্ব প্রতিবেদক

দৈনিক ঢাকা টাইমস ও সাপ্তাহিক এই সময় সম্পাদক আরিফুর রহমান দোলনের বাবা বিশিষ্ট সমাজসেবক এ এফ এম ওবায়দুর রহমানের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী ২৯ ডিসেম্বর পালিত হয়েছে। ২০১৯ সালের ৩০ ডিসেম্বর তিনি পৃথিবী থেকে চিরবিদায় নেন।

ওবায়দুর রহমান ফরিদপুরের আলফাডাঙ্গার ঐতিহ্যবাহী মুন্সী পরিবারের সন্তান। স্থানীয় পর্যায়ে শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠান, স্বাস্থ্যসেবা কেন্দ্র প্রতিষ্ঠা, কবরস্থান, খেলার মাঠসহ এলাকার অবকাঠামোগত উন্নয়নে মুন্সী পরিবারের অসামান্য অবদান রয়েছে। মুন্সী পরিবারের কর্ণধার প্রয়াত কাঞ্চন মুন্সীর সুযোগ্য উত্তরসূরি তিনি।

ওবায়দুর রহমান রাষ্ট্রায়ত্ত রূপালী ব্যাংকের অবসরপ্রাপ্ত সিনিয়র প্রিন্সিপাল অফিসার ছিলেন। মৃত্যুকালে বয়স হয়েছিল ৬৯ বছর।

প্রয়াত ওবায়দুর রহমান স্বেচ্ছাসেবীমূলক প্রতিষ্ঠান কাঞ্চন মুন্সি ফাউন্ডেশনের অন্যতম উপদেষ্টা ছিলেন। তিনি ছিলেন শিশুদের জন্য প্রতিষ্ঠিত বেগম শাহানারা একাডেমির মূল পৃষ্ঠপোষক। বেগম শাহানরা একাডেমিতে বিনামূল্যে শিশুদের পাঠদান করা হয়।

ওবায়দুর রহমানের দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে তাঁর নিজ গ্রাম কামারগ্রাম মুন্সী বাড়ি জামে মসজিদের সামনের মাঠে দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। এছাড়াও আলফাডাঙ্গা, বোয়ালমারী, মধুখালীর বিভিন্ন এতিমখানায় এতিমদের মধ্যে খাদ্য বিতরণ ও কোরআন খতম এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।