কুমিল্লার তিতাসে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোঃ লিঃ এর উচ্ছেদ অভিযানে প্রায় ৪কি. মি. অবৈধ গ্যাস লাইন উচ্ছেদ ও ২শতাধিক সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। সোমবার সকালে উপজেলার গৌরীপুর-হোমনা সড়কের মৌটুপী ব্রীজ সংলগ্ন লাইন থেকে ইউছুফপুর-নলচর ও শিবপুর গ্রামের অবৈধ এই গ্যাস লাইন ও সংযোগ বিচ্ছিন্ন করেন। তবে এসব অবৈধ সংযোগ দিয়ে মাসের পর মাস সরকারের লাখ লাখ টাকা রাজস্ব চোরদের বিরুদ্ধে কোন আইনানুগ ব্যবস্থা নেয়া হয়নি বলে সূত্রে জানা যায়।

এসময় উচ্ছেদ অভিযান পরিচালনা করেন, কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট গোলাম মোস্তফা। এসময় উপস্থিত ছিলেন, বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোং লিঃ’র ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম ভিজি ল্যান্স) প্রকৌশলী রবিউল হক, (ডিজিএম সেবা) প্রকৌ. মুর্তুজা রহমান খাঁন, (ডিজিএম সেফটি এন্ড সিকিউরিটি) মো. হেলাল উদ্দিন সিকদার, র‌্যাব-১১ কুমিল্লা-২ সিপিসি মো. রবিউল হক ও তিতাস থানার এএসআই রহমত উল্লাহ।

এবিষয়ে ডিজিএম হেলাল উদ্দিন সিকদার সাংবাদিকদের বলেন, গণমাধ্যমে সংবাদ প্রকাশের জের ধরে কর্তৃপক্ষের নির্দেশে আমরা তদন্ত করে এসব অবৈধ সংযোগ সনাক্ত করে উচ্ছেদ কাজ শুরু করেছি। পর্যায় ক্রমে বাকী গুলো উচ্ছেদ করা হবে। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যারা রাতের আঁধারে অবৈধভাবে এই সংযোগ দিয়েছে তাদের বিরুদ্ধেও আইনগত ব্যাবস্থা গ্রহন করা হবে।

এদিকে এই উচ্ছেদ অভিযানকে স্বাগত জানান এলাকাবাসী। তারা সরকারের প্রতি জোর দাবি জানান, যারা এসব অবৈধ সংযোগের নামে লাখ লাখ টাকা নিয়ে অসহায় গ্রাহকদের নিঃস্ব করে দিয়েছেন। সেসব দালাল-সিন্ডিকেটের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নেয়া হউক।