এন এইচ শাওন : আজ আলমডাঙ্গা উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন। ইতোমধ্যে ত্রি-বার্ষিক সম্মেলনের শেষ পর্যায়ের কাজ সম্পন্ন হয়েছে। সকাল ১০ টায় আলমডাঙ্গা সরকারি কলেজ মাঠ প্রাঙ্গণে এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

সূত্র জানা যায়, দীর্ঘ ১৮ বছর পর আলমডাঙ্গা উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ সম্মেলনকে ঘিরে আলমডাঙ্গা উপজেলা আওয়ামীলীগের নেতাকর্মীদের মাঝে উৎসব বিরাজ করছে।

ইতোমধ্যে সম্মেলনকে ঘিরে প্রকাশ্যে রয়েছে সভাপতি পদে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র হাসান কাদির গনু ও সাবেক পৌর আওয়ামীলীগের সভাপতি ও জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য আবু মুছা। এছাড়াও সাধারণ সম্পাদক পদে বর্তমানে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইয়াকুব আলি মাস্টার ও নতুন রুপে সাধারণ সম্পাদক পদে এ্যাডভোকেট মকলেছুর রহমানের নাম শোনা যাচ্ছে ।

এদিকে, ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে আলমডাঙ্গা পৌর শহর ব্যানার ফেস্টুনসহ সাজানো হচ্ছে নতুন রূপে। শহরের প্রধান সড়কে বসানো হচ্ছে তোরণ। যা সম্মেলনকে আরো আনন্দময় করে তুলতে রাজনৈতিক নেতাকর্মীরা তাদের পরিচিতি বাড়িয়ে তুলছে।

ত্রি-বার্ষিক সম্মেলনে আলমডাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাসান কাদির গনুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বি.এম মোজাম্মেল হক, বিশেষ অতিথি হিসাবে কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য পারভীন জামান কল্পনা, চুয়াডাঙ্গা জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজাদুল ইসলাম আজাদ, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ২ আসনের এমপি হাজী আলী আজগার টগর।

ত্রি-বার্ষিক সম্মেলনে আলমডাঙ্গা উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইয়াকুব আলী মাস্টারের সঞ্চালনায় উদ্বোধন করবেন চুয়াডাঙ্গা ১ আসনের এমপি ও জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়াদ্দার ছেলুন।

সম্মেলনে প্রস্তুতি সম্পর্কে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইয়াকুব আলি মাষ্টার দৈনিক এই আমার দেশকে বলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির অতিথিদের আগমনে সম্মেলনে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে ।চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলাইমান হক জোয়ার্দ্দার সেলুন সাহেবের নির্দেশে সম্মেলন সফল করার লক্ষে উপজেলা আওয়ামী লীগ নিরলস ভাবে পরিশ্রম করে যাচ্ছে।

আলমডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মাসুদ রানা তুহিন বলেন কাউন্সিলর, ডেলিগেট, স্বেচ্ছাসেবক ও দাওয়াতপত্র কার্ড বিতরণ সম্পন্ন হয়েছে। সম্মেলন সফল করার লক্ষে উপজেলা ও পৌর আওয়ামী লীগের নেতাকর্মীরা পরিশ্রম করে যাচ্ছে।

পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান ফারুক বলেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি সোলাইমান হক জোয়ার্দ্দার সেলুনের নির্দেশনায় আলমডাঙ্গা ডিগ্রি কলেজ মাঠে সম্মেলনের প্যাণ্ডেল, মঞ্চ, অতিথিদের আপ্যায়ন স্থল সকল কিছু সম্পন্ন হয়েছে। পাঁচশত কাউন্সিলর, পাঁচ হাজার ডেলিগেট, ছয় হাজার নিমন্ত্রিত অতিথি, পাঁচশত স্বেচ্ছাসেবকের উপস্তিতিতে এই সম্মেলন অনুষ্ঠিত হবে। আশা করি সফলভাবে সম্মেলনের কাজ সম্পন্ন হবে।