জঙ্গিবাদ ধর্মের শত্রু, মানবতার শত্রু। তাই সেইভাবে তাদের ও জঙ্গিবাদের দিকে দৃষ্টি রাখার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি। তিনি বলেন, বর্তমান সরকার চাইছে, প্রত্যেকটি জায়গার মানুষ সংঘবদ্ধ হোক। সুশৃঙ্খল জাতি গঠন করা গেলে দুষ্কৃতকারী, জঙ্গিবাদ, মাদক ও দুর্নীতি নির্মূল করা যায়।

মঙ্গলবার দুপুরে ঝালকাঠি শহরের পূর্বচাঁদকাঠি এলাকায় ইউনিয়ন পরিষদের সদস্যদের সংগঠন ‘মেম্বারস ফোরামের’ জেলা কার্যালয় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আমির হোসেন আমু এসব কথা বলেন।

শক্তিশালী এবং সুশৃঙ্খল সংগঠন করার ওপর গুরুত্ব দিয়ে আমু বলেন, এতে জাতীয় উন্নয়ন যেমন ত্বরান্বিত হয়, অন্য দিকে সর্বরকম অনাচার অবিচার রোধ করা যায়।

মেম্বারস ফোরামের সভাপতি মো. মনিরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. জোহর আলী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান ও নলছিটি উপজেলা পরিষদ চেয়ারম্যান সিদ্দিকুর রহমান।

অনুষ্ঠানে মেম্বারস ফোরামের পক্ষ থেকে আমির হোসেন আমুকে সংবর্ধনা দেয়া হয়। অনুষ্ঠানে গরিব মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়। আমির হোসেন আমু এ কম্বলগুলো তাদের হাতে তুলে দেন।

এর আগে সকালে আমির হোসেন আমু ‘জনসচেতনতা সৃষ্টিতে যুব সমাজের ভূমিকা’ শীর্ষক সমাবেশে যোগ দেন। যুব উন্নয়ন অধিদফতর এ সমাবেশের আয়োজন করে।

এছাড়াও ক্যান্সারসহ বিভিন্ন রোগে আক্রান্তদের মাঝে অনুদানের ২৮ লাখ টাকার চেক বিতরণ করেন আমির হোসেন আমু। সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করে সমাজসেবা অধিদফতর।