এস এ বিপ্লব, ভ্রাম্যমান প্রতিনিধি: নওগাঁয় ইংল্যান্ড এর লন্ডন থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল ‘লন্ডন টাইমস’ এর ৫ম বর্ষপূর্তি ও ৬ষ্ঠ বছরে পদার্পণ উদযাপন করা হয়েছে।

মঙ্গলবার (১৬ মার্চ) নওগাঁ শহরের থানার মোড়ে সকাল ১১টায় আলোচনাসভা ও কেক কাটার মধ্য দিয়ে দিবসটি উদযাপন করা হয়।

‘লন্ডন টাইমস’ এর স্টাফ রিপোর্টার নাদিম আহমেদ অনিক এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নওগাঁ সরকারি কলেজের প্রফেসর শরিফুল ইসলাম খান অধ্যক্ষ (অবঃ)।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নওগাঁ জেলা প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ফরিদুল করিম তরফদার, সালিশী ও আইন সহায়তা কেন্দ্র নওগাঁ এর নির্বাহী অফিসার শফিকুল ইসলাম শফিক ও বাংলাদেশ সম্মিলিত সাংবাদিক ফোরাম নওগাঁ জেলা শাখা এর সভাপতি এবিএম হাবিবুর রহমান হাবিব।

এসময় প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর শরিফুল ইসলাম খান অধ্যক্ষ (অবঃ) বলেন, যে কোন ঘটনা ঘটার সাথে সাথেই পাঠকদের কাছে পৌছে দিতে নিউজ পোর্টালগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। তাদের এ অগ্রযাত্রাকে সাধুবাদ জানাই।এছাড়া তিনি তার সংক্ষিপ্ত বক্তব্যে সাংবাদিকদের বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন দৈনিক প্রথম সংবাদ এর নিউজ এডিটর রুবেল হোসেন, লন্ডন টাইমস এর ভ্রাম্যমান প্রতিনিধি সাইফুল আলম বিপ্লব, নওগাঁ সদর প্রতিনিধি আল রাজী মিলন, বগুড়ার সান্তাহারের প্রতিনিধি সামছুল ইসলাম, দৈনিক ক্রাইম নিউজ ২৪.কম এর প্রকাশক ও সম্পাদক আমজাদ হোসেন, সাংবাদিক রামিম দেওয়ান, সাংবাদিক মাহমুদুল আলম, সাংবাদিক আব্দুর রশিদ, সাংবাদিক আব্দুল ওয়াহেদ আজাদ প্রমুখ।

উল্লেখ্য, ‘সত্য প্রকাশে নির্ভীক’ স্লোগানে ইংল্যান্ড থেকে নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল হিসেবে ২০১৬ সালের ১৬ মার্চ যাত্রা শুরু করে ”লন্ডন টাইমস”। বর্তমানে বাংলাদেশে প্রায় শতাধিক সংবাদকর্মী নিয়ে কার্যক্রম পরিচালনা করছে এ নিউজ পোর্টালটিতে। ঘটে যাওয়া নানান ঘটনা সময়ের সঙ্গে তাল মিলিয়ে দ্রুত প্রকাশ করে পাঠকদের নজর কারতে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে অনলাইন এ মাধ্যমটি।