এমদাদুল হক, ময়মনসিংহ জেলা প্রতিনিধিঃ ময়মনসিংহ জেলার,নান্দাইল উপজেলায় চরউত্তরবন্দ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পরিত্যক্ত ভবনটি নিলাম হওয়ার আগেই ভবনের চারপাশ ও ভিতরের দেওয়াল ভেঙে ইট, দরজা, জানালা, গ্রিল, কাঠ ও চালের টিন খোলে নেওয়ার লুটপাট চলছে।
স্থানীয়রা জানান, কে বা কাহারা রাতের আধারে ভবনের বিভিন্ন সামগ্রী খুলে নিয়ে যাচ্ছে। বর্তমানে পিলারের উপর ঝুঁকিপূর্ণ অবস্থায় দাঁড়িয়ে আছে ভবনটি। এতে যে কোনো মুহূর্তে ঘটতে পারে বড় ধরণের দূর্ঘটনা।

জানা গেছে, ১৯৩৬ সালে উক্ত বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়। যা সরকারিকরণ হয় ১৯৭৩ সালে। বিদ্যালয়ের ৪ কক্ষ বিশিষ্ট পুরাতন এ ভবনটি কয়েক বছর আগে পরিত্যক্ত ঘোষণার পরপরই শুরু হয় লুটপাট।

সরেজমিন দেখা গেছে, বিদ্যালয়টির মাঠে নতুন একটি ভবন হয়েছে। পরিত্যক্ত ভবনটির চারপাশ ও ভিতরের দেওয়াল ভাঙা। ইট, দরজা, জানালা, গ্রিল, কাঠ ও চালের কিছু টিন খুলে নিয়ে গেছে কতিপয় দুর্বৃত্তরা। স্থানীয় অনেকেই অভিযোগ করেন, বিদ্যালয় কর্তৃপক্ষের উদাসিনতার সুযোগে এমনটি হয়েছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রুহুল আমিন বলেন, আমি ২০১৮ সালের শেষের দিকে এ বিদ্যালয়ে যোগদান করেছি। তার আগেই বিদ্যালয়ের এমন অবস্থা হয়েছে। পরিত্যক্ত ভবনটি নিলাামে দেওয়ার জন্য আমি শিক্ষা অফিসকে লিখিতভাবে জানিয়েছি। নান্দাইল উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ আলী সিদ্দিক বলেন, এই বিষয়টি আমার জানা নেই। খোঁজ নিয়ে দেখছি।
বিশিষ্টজনের অভিমত, যারা এই লুটপাটের সাথে জরিত তাদেরকে গ্রেফতার করে অতিদ্রুত বিচারের দাবি জানান।