ওমর আলী মোল্যা, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধিঃ গাজীপুরের কালীগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকা থেকে বাছাইকৃত ২০ জন বেকার যুবক ড্রাইভিং প্রশিক্ষনে অংশ গ্রহন করে সফল ভাবে হাতে কলমে প্রশিক্ষণ গ্রহন করেন। 

প্রশিক্ষণপ্রাপ্ত স্থানীয় ওই ২০ জন যুবককে জাইকা’র অর্থায়নে ৩ হাজার ৫শ টাকা করে প্রশিক্ষণ ভাতা তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহিনা আক্তারের সভাপতিত্বে ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা জহির উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন পলাশ। 

জানা গেছে, উপজেলা পরিচালনা ও উন্নয়ন প্রকল্প, স্থানীয় সরকার ও জাপান ইন্টারন্যাশনাল কোঅপারেশন এজেন্সী (জাইকা) সহায়তায় গ্রামীন যুবকদের আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ড্রাইভিং প্রশিক্ষন শুরু হয়। কালীগঞ্জ উপজেলা পরিষদের আয়োজনে গ্রামীন যুবকদের এ ড্রাইভিং প্রশিক্ষন বাস্তবায়ন করেন উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তর।

পরে যুব উন্নয়ন অধিদপ্তর কালীগঞ্জ উপজেলা শাখা কর্তৃক প্রশিক্ষণপ্রাপ্ত ১০ জন প্রশিক্ষণার্থীকে বিভিন্ন হারে ৭ লক্ষ ৪০ হাজার টাকার ঋণের চেক বিতরণ করা হয়।এ সময় উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা,কর্মচারী এবং আওয়ামীলীগ তার অংগ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।