নিজস্ব প্রতিবেদক : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারে সিলেটে পৌঁছেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে আজ শনিবার সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা থেকে সিলেটের উদ্দেশে রওয়ানা দেন প্রধানমন্ত্রী।

সিলেটে পৌঁছেই হযরত শাহ জালাল (রহ), হযরত শাহ পরান (রহ) ও সিলেটের প্রথম মুসলমান বোরহান উদ্দিনের মাজার জিয়ারত করবেন প্রধানমন্ত্রী। পরে সরকারি আলিয়া মাদ্রাসা মাঠের জনসভায় যোগ দেওয়ার মাধ্যমে নির্বাচনী প্রচারণা শুরু করবেন তিনি। এর পর সিলেট সার্কিট হাউজে মধ্যাহ্ন ভোজে অংশ নেবেন প্রধানমন্ত্রী। পরে নামাজ আদায় শেষে বেলা আড়াইটা থেকে ৩টার মধ্যে আলিয়া মাদ্রাসা মাঠের জনসভা মঞ্চে যাবেন তিনি।

জনসভা শেষে ফেরার পথে সিলেট ক্লাবে বিভাগের নৌকার প্রার্থী ও সিনিয়র নেতৃবৃন্দের সঙ্গে শেখ হাসিনা মতবিনিময় করবেন বলে জানান আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন।

এদিকে প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠ প্রস্তুত করা হয়েছে। এ ছাড়া সকাল থেকে নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে আলিয়া মাদ্রাসার মাঠের চারদিক। নগরীতেও মোতায়েন করা হয়েছে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলাবাহিনীর সদস্য। দলীয় প্রধানের জনসভা সামনে রেখে উজ্জীবিত চার জেলার আওয়ামী লীগ।

সিলেট বিভাগের সবকটি আসনের প্রার্থীর বিজয়ে আলিয়া মাদ্রাসা মাঠে প্রধানমন্ত্রীর এ জনসভা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা ব্যক্ত করেছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান। তিনি বলেন, এটি হবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেটের সবচেয়ে বড় জনসভা। এতে প্রতিটি ইউনিয়ন, থানা, পৌরসভা ও উপজেলা থেকে হাজার হাজার নেতাকর্মী উপস্থিত হবেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে এর আগে গত ১২ ডিসেম্বর নিজের আসন গোপালগঞ্জের টুঙ্গিপাড়া-কোটালিপাড়ায় প্রথম জনসভা করেন শেখ হাসিনা। এর পরই তিনি আজ আসছেন সিলেটে। এ ছাড়া ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিভিন্ন আসনের জনসভায় যুক্ত হয়ে মহাজোট প্রার্থীদের পক্ষে ভোট চাচ্ছেন প্রধানমন্ত্রী