মনিরুজ্জামান লেবু, নীলফামারী প্রতিনিধিঃ নীলফামারী সদর ও সৈয়দপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের শুভ উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার দুপুরে দুই উপজেলার দুটি মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের শুভ উদ্বোধন করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী অ্যাড. আ.ক.ম মোজাম্মেল হক। উদ্বোধন শেষে জেলা প্রশাসনের আয়োজনে নীলফামারী মশিউর রহমান ডিগ্রী কলেজ মাঠে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, রাজনীতির ভাষা হচ্ছে মাঠে থেকে লড়াই করা। আওয়ামী লীগ দীর্ঘ ২৯বছর ক্ষমতার বাইরে থেকে অনেক প্রতিকুল অবস্থার মধ্যেও মাঠে থেকে রাজনীতি করেছে। আওয়ামী লীগ কোন সময় ভাংচুর অগ্নিসংযোগের রাজনীতি করেনি। আমরা শান্তিপুর্নভাবে আন্দোলন করেছি।একটি দলকে ইঙ্গিত করে তিনি আরও বলেন, ওনারা মানুষের কাছে না এসে রেডিও টেলিভিশনে বক্তৃতা-বিবৃতি দিয়ে রাজনীতি চালিয়ে নিচ্ছেন। এটা কোন রাজনৈতিক প্রক্রিয়া নয়।রাজপথে থেকে পথসভা-জনসভা, মিটিং-মিছিল করে জনমত গঠন করা এই প্রক্রিয়ায় ওনারা পিছিয়ে আছেন।

তিনি আরও বলেন, ইতোমধ্যে অনলাইনে মুক্তিযোদ্ধাদের সমন্বিত তালিকা প্রকাশ করা হয়েছে। খুব শীঘ্রই তাদের চুড়ান্ত তালিকা প্রকাশ করে সনদপত্র দেয়া হবে।
উক্ত আলোচনা সভায় জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, নীলফামারী-০২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নুর। এছাড়াও সংরক্ষিত মহিলা এমপি রাবেয়া আলিম, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিদ মাহমুদ, উপজেলা নির্বাহী অফিসার জেসমিন নাহার ও উপজেলা ভাইস চেয়ারম্যান দীপক চক্রবর্তীসহ মুক্তিযোদ্ধাগন উপস্থিত ছিলেন।