খোরশেদ আলম, বিশেষ প্রতিনিধিঃ ময়মনসিংহ বিভাগ, জামালপুর জেলার একটি এবং বিভাগের ৮ জেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকে নিজেদের দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ সভানেত্রী।

রোববার (১০ অক্টোবর) গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের মূলতবি সভায় প্রার্থী চূড়ান্ত করা হয়।

সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সভার সিদ্ধান্ত অনুযায়ী দ্বিতীয় ধাপের ময়মনসিংহ বিভাগের জামালপুর জেলার, সদরের, ১৫ ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের নাম চূড়ান্ত করা হয়।

জামালপুর সদর ৯ নং রানাগাছা ইউনিয়নের পরপর ৪ বারের সফল চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল জলিলকে আবারও বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা ৪ বারের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নৌকার মাঝি হিসাবে মনোনয়ন দিয়েছে। ১১ অক্টোবর বিকাল ৪ টায় একটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়।

এসময় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে নামের তালিকা প্রকাশ করা হয়।

এর আগে বৃহস্পতিবার আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা শুরু হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েন জামালপুর সদর ৯ নং রানাগাছা ইউনিয়নের সাধারণ জনগণ।

আব্দুল জলিলকে ফুলের মালা দেওয়ার জন্য ১১ই অক্টোবর থেকে প্রহর গুনতে শুরু করেছেন ভক্তবৃন্দরা ।

১২ই অক্টোবর বিভিন্ন বাজারে রাস্তায় ফুলের মালা নিয়ে দাঁড়িয়ে রয়েছেন সাধারণ ভোটাররা। তাদের একটাই দাবি জলিল ছাড়া আমাদের নেই কোন গত।

এসময় ৭৫ বছর বয়সি এক বৃদ্ধ আলহাজ্ব মোহাম্মদ হায়দার আলী বলেন, ৯ নং রানাগাছা ইউনিয়নের মাটি ও মানুষের নেতা জনগণের প্রিয় বন্ধু এবং গরীব অসহায় মানুষের পাশে সব সময় থাকে সেজন্যই আমরা তাকে মনোনয়ন দেওয়ায় আনন্দিত ।

১২ই অক্টোবর ঢাকা থেকে মনোনয়ন নিয়ে আসার সময় কালিবাড়ি বাজার ৩ নং ওয়ার্ডের সাধারণ জনগণ ফুলের শুভেচ্ছা দেওয়ার জন্য ভিড় করেছেন। এসময় উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের সম্মানিত সদস্য বিশিষ্ট ব্যবসায়ী তারুণ্যের অহংকার জনাব, মোঃ আব্দুল হালিম এসময় আরো উপস্থিত ছিলেন বিশিষ্ট রাজনীতিবিদ মতিউর রহমান, এসময় আরও উপস্থিত তিন ৩নং ওয়ার্ডের ৩ আওয়ামী লীগের সভাপতি প্রত্যাশিত,নান্দিনা মডেল স্কুলের বিএসসি মাস্টার জনাব মোঃ দেলোয়ার হোসেন। এ সময় আরো উপস্থিত ছিলেন ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সরু মেলেটারি, আরো উপস্থিত ছিলেন বিশিষ্ট শিল্পপতি ও ব্যবসায়ী মনির হোসেন (মনু), ১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল কদির, ময়দান মহরি, মোস্তাক হোসেন, হারুনুর রশিদ মেম্বার প্রত্যাশী,এবং আরও উপস্থিত ছিলেন তরুণ নেতা আওয়ামী যুবলীগকে মনেপ্রাণে ভালোবাসে এবং যুব সমাজের আইকন ফিরোজ আহমেদ ফিরোজ, আরো উপস্থিত ছিলেন ছাত্রলীগ-যুবলীগ কৃষক লীগ শ্রমিক লীগ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ ও সাধারন জনগন।